খোরশেদ আলম, সাভার প্রতিনিধিঃ আশুলিয়া থানা ধীন ইয়ারপুর ইউনিয়নের জামগড়া এলাকার ভূইয়া  বাড়ির কৃতিসন্তান. পঞ্চম বারের মতো ঢাকা জেলার শ্রেষ্ঠ তরুণ করদাতা নির্বাচিত হওয়ায় বিশিষ্ট ব্যবসায়ী তানভীর আহমেদ রোমান ভূঁইয়াকে সংবর্ধনা ও ক্রেস্ট প্রদান করেছে জামগড়া নিউবঙ্গ মার্কেটের পরিচালনা কমিটিসহ ব্যবসায়ীরা। উপস্থিত নিউ বঙ্গ মার্কেট সম্মানিত ব্যবসায়ী বিন্দু ও নিউবঙ্গ মার্কেট কমিটির সভাপতি কাজী ওহাব, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জিয়াউল হক, উপদেষ্টা মন্ডলীর সদস্য নূর মোহাম্মদ, মনতোষ সরকারসহ স্থানীয় ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। দুপুরে আশুলিয়ার জামগড়া এলাকায় এ সংবর্ধনা ও ক্রেস্ট প্রদান করেন নিউবঙ্গ মার্কেট কমিটির ।

উল্লেখ্য, গত বছরের মাঝামাঝিতে শুরু হয় করোনার প্রকোপ। এর প্রভাব সামলিয়ে পঞ্চম বারের মতো ঢাকা জেলার সেরা করদাতার সম্মাননা পান আশুলিয়ার তরুন ব্যবসায়ী ও বিশিষ্ট সমাজসেবক তানভীর আহমেদ রোমান ভূঁইয়া। তরুণ এই শ্রেষ্ঠ করদাতা রোমান ভূঁইয়া বন্ধন ডিস্ট্রিবিউশন অ্যান্ড সাপ্লাইয়ার, নায়ফা ট্রেড বিডি ও গ্লোরী ডিস্ট্রিবিটিং কর্পোরেশনের স্বত্বাধিকারী।

তিনি আশুলিয়ার জামগড়া এলাকার মো. ছফিল উদ্দিন ভূঁইয়া ও তছিমন্নেছা দম্পতির তৃতীয় সন্তান।

তিনি মায়ের দেয়া মাত্র তিন লক্ষ টাকা নিয়ে বহু আগে তার ব্যবসা শুরু করেছিলেন। 

তানভীর আহমেদ রোমান ভূঁইয়া বলেন, ব্যবসা বড় হতে থাকলেও কখনই কর ফাঁকি দেয়ার চিন্তা মাথায় ঢোকেনি। ব্যবসা শুরুর পরের বছর থেকে আমি আয়করদাতা হিসেবে রেজিস্ট্রেশন করি। ব্যবসা যত এগিয়েছে, কর দেয়া ততই বাড়িয়েছি। ২০১৬ সালে ঢাকা জেলায় প্রথম সেরা করদাতা হিসেবে সম্মননা পাই। এরপর ২০১৭, ২০১৮, ২০১৯ এবং সর্বশেষ ২০২০ সালেও সেরা করদাতা নির্বাচিত হলাম। আমি মনে করি, রাষ্ট্রের সঙ্গে কখনই বেঈমানি করা উচিৎ নয়। কখনই সম্পদের হিসাব গোপন রাখা উচিৎ নয়।