মনিরুল ইসলাম, পাইকগাছা (খুলনা) প্রতিনিধিঃ পাইকগাছা ও কয়রা উপজেলায় জলাবদ্ধতায় ক্ষতিগ্রস্থদের মাঝে মানবীয় সহায়তাদান প্রকল্পের প্রকল্প সমাপনী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকালে পাইকগাছা উপজেলা পরিষদ মিলনায়তনে কারিতাস বাংলাদেশ খুলনা অঞ্চল এ কর্মশালার আয়োজন করে। উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, কারিতাস বাংলাদেশের কর্মসূচি কর্মকর্তা লিংকন । উপস্থিত ছিলেন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস, সমাজসেবা কর্মকর্তা সরদার আলী আহসান, সমবায় কর্মকর্তা বেনজির আহমেদ, নির্বাচন কর্মকর্তা কামাল উদ্দীন আহমেদ, মহিলা বিষয়ক কর্মকর্তা মনিরুজ্জামান, সহকারী শিক্ষা কর্মকর্তা দেবাশীষ দাশ, সাধারণ সম্পাদক এম মোসলেম উদ্দীন আহমেদ, ইউপি সদস্য প্রীতিলতা ঢালী, চম্পক বিশ্বাস, আশীষ রায় ও চঞ্চলা রানী, কারিতাস বাংলাদেশের প্রোজেক্ট ম্যানেজার আবু তাহের, কমিউনিটি এঞ্জেজমেন্ট একাউন্টটিবিলিটি কর্মকর্তা সিনথিয়া তন্বী, লুইস সরকার, অরিক চক্রবর্তী, জাহাঙ্গীর আলম, লুনা ছন্দা দাস, পলি দাশ ও চিন্ময় রায়।

উল্লেখ্য, স্ট্যান্ড ফান্ড ও ইউকেএইড এর অর্থায়নে কারিতাস বাংলাদেশ ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থ কয়রা ও পাইকগাছা উপজেলায় অত্র প্রকল্পটি বাস্তবায়ন করে। এ প্রকল্পের আওতায় ডিসেম্বর ২০২০ থেকে মার্চ ২০২১ পর্যন্ত ক্ষতিগ্রস্থদের মাঝে নগদ অর্থ প্রদান, কাজের বিনিময়ে অর্থ কার্যক্রম, স্বাস্থ্যসম্মত ল্যাট্রিন বিতরণ ও কোভিড-১৯ এর সচেতনতা বৃদ্ধিমূলক কর্মসূচি বাস্তবায়ন করা হয়।