জয়নাল আবেদীন টুক্কু, বান্দরবান প্রতিনিধিঃ চট্টগ্রামের ফটিকছড়ির কলেজ ছাত্রী অমিতা চাকমাকে নাইক্ষ্যংছড়ির ঘুমধুম থেকে উদ্ধার করেছে পুলিশ। বুধবার (১০) মার্চ বিকালে অমিতা চাকমা (২১) স্বামীর সাথে অভিমান করে নাইক্ষ্যংছড়িতে চলে আসেন।

বৃহস্পতিবার (১১ মার্চ) দুপুরে তাকে উদ্ধার করেন নাইক্ষ্যংছড়ি থানা পুলিশ। অমিতা চাকমা খাগড়াছড়ির লক্ষীছড়ি উপজেলার বামাছড়ি ইউনিয়নের ৩নং ওয়ার্ডের কুতুবছড়ি থলিপাড়া গ্রামের নিক্সন চাকমার সহধর্মিণী ও ফটিকছড়ি কলেজের ছাত্রী বলে জানা গেছ।

পুলিশ জানান, অমিতা চাকমা ফটিকছড়ি কলেজে পড়ুয়া শিক্ষার্থী। তবে তিনি বিবাহিত। তার স্বামীর সাথে অভিমান করে তার এক বন্ধুর সহযোগিতায় তিনি নিখোঁজ হয়ে যায়। স্বামী ও পরিবার বিভিন্ন স্থানে খোঁজাখুজিঁর পর ব্যার্থ হয়ে স্বামী নিক্সন চাকমা চট্টগ্রামের ফটিকছড়ি থানায়- ২৮৫-৭/০৩/২০২১ইং জিডি করেন।

উক্ত জিডির ভিত্তিতে নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন এর নির্দেশে নাইক্ষ্যংছড়ি থানার এস আই অরুণ কুমার চাকমা উপজেলার ঘুমধুম ইউনিয়নের বৈদ্যছড়া এলাকার জামিরতলী গ্রামে অভিযান চালিয়ে সুস্থ অবস্থায় নিখোঁজ অমিতা চাকমাকে উদ্ধার করতে সক্ষম হন।
অমিতা চাকমার বাবা ও স্বামী নিক্সন চাকমা সাংবাদিকদের এসব বিষয়ে কথা বলতে রাজি নন। তবে তারা জানান অমিতা চাকমা সুস্থ আছেন।