আল হেলাল চৌধুরী, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
সারাদেশে তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন ও প্রচার নিষিদ্ধ করা হলেও দিনাজপুরের ফুলবাড়ীতে স্থানীয় ম্যারিজ সিগারেটের ডিপোর সহযোগীতায় বিভিন্ন পুরুস্কারের প্রলভোন দেখিয়ে মাইক বাজিয়ে, র‌্যালী করে সিগারেট সেবনের প্রতি আকর্ষন করে র‌্যালী শহর প্রদক্ষিন করতে দেখা যায় ম্যারিজ সিগারেটের বিক্রয় প্রতিনিধিদের।
গত (৮ আগস্ট) সোমবার রাত ৮টায় ফুলবাড়ী ম্যারিজ সিগারেটের স্থানীয় ডিপো কাঁটাবাড়ী অফিস থেকে ম্যারিজ সিগারেট কোম্পানির নিয়োগকৃত বিক্রয় প্রতিনিধিরা ব্যানার ও মাইক নিয়ে র‌্যালী করে শহরের বিভিন্ন এলাকায় ম্যারিজ সিগারেট সেবন করে পুরুস্কার লুফে নিন, বলে মাইক নিয়ে  র‌্যালী করে প্রচার দিয়ে বেড়ায়।
তারা মাইক দিয়ে প্রচার করে বলেন,ম্যারিজ সিগারেটের সাফল্যের ১৫ বছর উপলক্ষ্যে ১টি কাটুন কিনলে আপনি পেতে পারেন বাই সাকেল, ম্যাজিক চুলা, প্রেসাকার কুকার ইত্যাদি।
সরকারি বিধি অমান্য করে এই রুপ বিজ্ঞাপন প্রচারের বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রিয়াজ উদ্দিনকে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, প্রিন্ট বা ইলেক্ট্রনিক মিডিয়ায়, বাংলাদেশে প্রকাশিত কোন বই, লিফলেট, হ্যান্ডবিল, পোস্টার, ছাপানো কাগজ, বিলবোর্ড বা সাইনবোর্ডে বা অন্য কোন ভাবে তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন প্রচার ২০০৫ সালে সম্পূন্ন নিষিদ্ধ করেছে। এরপরেও যদি কেউ তামাকের প্রচার চালায় তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।