এনামুল হক রাশেদী

চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার বিশিষ্ট্য শিল্প পরিবার মাস্টার নজির আহমদ ট্রাস্টের উদ্যোগে বাঁশখালীর অসহায়, দুঃস্থ ও সুবিধাবঞ্চিত প্রায় ১৬০০ শীতার্ত পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

১১ জানুয়ারি’২২ ইং মঙ্গলবার সকাল ৯ টার সময় উপজেলার অন্যতম শিক্ষাপ্রতিষ্টান মাস্টার নজির আহমদ বিশ্ববিদ্যালয় কলেজের মাঠে এই শীত বস্ত্র বিতরণ কর্মসূচিতে প্রধান অথিতি হিসাবে উপস্থিত থেকে শীতার্ত পরিবারের সদস্যদের হাতে শীত বস্ত্র তুলে দেন ট্রাস্টের সদস্য সচিব বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব মুজিবুর রহমান সিআইপি।

হাজার হাজার মানুষের উপস্থিতিতে শীত বস্ত্র কার্যক্রম সুনিপুন দক্ষতায় সমন্বয় সাধন করেন পুঁইছড়ি কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোশারফ হোসেন।

এসময় আরো উপস্থিত ছিলেন মাস্টার নজির আহামদ বিশ্ববিদ্যালয় কলেজে শিক্ষকবৃন্দ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষক, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, গন্যমান্য ব্যক্তিবর্গ।

শীতার্ত পরিবারের সদস্যরা শীত বস্ত্র পেয়ে মাস্টার নজির আহামদ পরিবারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। শীত বস্ত্র নিয়ে বাড়ি ফেরার পথে দলে দলে বৃদ্ধ ও মহিলারা রাস্তায় শীত বস্ত্র বিতরনে আনুষ্ঠানিকতার পরিবর্তে মানবিকতার ভূয়শী প্রশংসা করে অনেকের চোখ অশ্রুসজল দেখা যায়।

উল্লেখ্য ‘মাস্টার নজির আহমদ ট্রাস্ট’ প্রতিষ্ঠালগ্ন থেকে বাঁশখালীর আর্থসামাজিক অবস্থার উন্নয়নের পাশাপাশি বিনামূল্যে বই বিতরণ, গরীব ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরন, দু:স্থ-ভুমিহীনদের মাঝে গৃহ নির্মান করে দিয়ে আবাসনের ব্যবস্থা এবং যে কোন প্রাকৃতিক দুর্যোগে তাৎক্ষনিকভাবে আর্তমানবতার সেবায় এগিয়ে আসা, খাদ্যসামগ্রী বিতর‍ণসহ নানান সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় প্রতি বছরের ন্যায় এবছরও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হলো বলে জানান অনুষ্টানের প্রধান অতিথি ও ট্রাস্টের সচিব আলহাজ্ব মুজিবুর রহমান সিআইপি।