এনামুল হক রাশেদী, বাঁশখালী(চট্টগ্রাম) প্রতিনিধিঃ
চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার পুকুরিয়া ইউনিয়নে বাঁশখালী উপজেলা প্রশাসন ভ্রাম্যমান আদালতের অভিযানের মাধ্যমে সরকারী খাস জায়গা থেকে অবৈধভাবে মাটি কেটে ও বালু উত্তোলন করে বিক্রির অপরাধে একজনকে ৫০ হাজার টাকা জরিমানা ও বালু উত্তোলনে ব্যবহৃত ৭০০ ফুট পাইপ জব্দ করে স্থানীয় ইউপি সদস্যের জিম্মায় রেখেছে।
২৪ আগস্ট’২২ ইং বুধবার নির্ভরযোগ্য সূত্রে সংবাদ পেয়ে সকাল ৮.৩০ হতে দুপুর ০১ টা পর্যন্ত উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (এসি ল্যান্ড) খোন্দকার মাহমুদুল হাসানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের একটি টীম উপজেলার পুকুরিয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডে অভিযান পরিচালনা করে অবৈধভাবে মাটি কাটা ও বালু উত্তোলন সরাসরি দেখতে পায়। বেআইনী ও অবৈধভাবে মাটি কেটে বালু উত্তোলন করার কাজে সরাসরি সংশ্লিষ্ট থাকার অপরাধে পুকুরিয়া ৯ নং ওয়ার্ডের কাওসার (৩৮) কে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫ ধারায় তাৎক্ষনিকভাবে ৫০,০০০ টাকা জরিমানা করা হয়, এই সময় বালু উত্তোলনের কাজে ব্যবহৃত ৭০০ ফুট পাইপও জব্দ করে  স্থানীয় ইউপে সাধারণ সদস্য  মামুনুর রশীদের  জিম্মায় দেওয়া হয়। এসময় আরো উপস্থিত ছিলেন বাঁশখালী থানার পুলিশ পরিদর্শক এস আই বাবুলের নেতৃত্বে থানা পুলিশের একটি টীম ও স্থানীয় ইউপি সদস্য ও গ্রাম পুলিশ।
উল্লেখ্যঃ বাঁশখালী উপজেলা সদর সহ বিভিন্ন ইউনিয়নে বেআইনী, অসামাজিক কার্যকলাপ রোধে এবং সরকারী আদেশ বাস্তবায়নে উপজেলা প্রশাসনের উদ্যোগে নিয়মিতভাবে মোবাইল কোর্ট পরিচালিত হচ্ছে।