বাংলাদেশের বিপক্ষে সদ্য সমাপ্ত পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়াকে যতটা অসহার দেখা গেছে, এর আগে কখনও কোনো সিরিজে এতোটা অসহায় দেখা যায়নি তাদের।

মিরপুরের উইকেটে ঠিকমতো ব্যাটে-বলেই খেলতে পারেনি অসিরা। শেষ ম্যাচে মাত্র ৬২ রানে গুটিয়ে গেছে অস্ট্রেলিয়া। যা তাদের টি-টোয়েন্টির ইতিহাসে সর্বনিম্ন সংগ্রহ।

বাংলাদেশের বিপক্ষে এমন ব্যাখ্যাতীত ভরাডুবিতে অস্ট্রেলিয়া দলের গভীরতা নিয়ে চিন্তায় পড়েছেন দেশটির সাবেক অধিনায়ক রিকি পন্টিং।

বাংলাদেশ সফরে অসিদের গো-হারা পারফরম্যান্সের বিষয়ে এসইএন রেডিও শোতে পন্টিং বলেছেন, ‘উপমহাদেশের কন্ডিশনের ব্যবহারিক জ্ঞান ও স্কিলের অভাবে আবারও ধরাশায়ী হলাম আমরা। অস্ট্রেলিয়ার জন্য এটা দুর্বলতম বিষয় হয়ে আছে, বিশেষ করে টেস্ট ক্রিকেটে বেশি। এক সময় শ্রীলংকা ও ভারতে সাদা বলের ক্রিকেটে প্রতিদ্বন্দ্বিতা করতাম আমরা। আর এখন (এই ফলাফল) এটাই প্রমাণ করে যে, অস্ট্রেলিয়ার ক্রিকেটের গভীরতা যেখানে থাকা দরকার ছিল, সেখানে নেই। আরও কিছু কাজ করতে হবে।’

এরপরও দলকে নিয়ে আশাবাদী পন্টিং। পন্টিং বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপ আর খুব বেশ দূরে নেই। আশা করি সবাইকে চোটমুক্ত এবং সুস্থ পাব আমরা। কারণ আমি মনে করি, পুরো শক্তি অস্ট্রেলিয়াকে ফিট অবস্থায় পেলে আরব আমিরাতেও অস্ট্রেলিয়া দল শিরোপার জন্য লড়াই করতে পারবে। তাই আশা করি আমরা সেরা দল মাঠে নামাতে পারব।’