ক্রীড়া ডেস্ক

শনিবার পাঁচ উইকেট হাতে রেখে দিন শেষ করেছিল নিউজিল্যান্ড। আজ রোববার উইকেটগুলো শিকার করে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে হওয়া সিরিজের প্রথম ম্যাচে নিজেদের ব্যাটিং সেশনেও সাবলীল টিম টাইগার। ১৭৫ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছেন জয়-মুমিনুলরা।

নিউজিল্যান্ডের স্থানীয় সময় মাঠে নেমে এদিন কিউইদের বাকি থাকা পাঁচটি উইকেট তুলে নেন শরিফুল ইসলাম, মেহেদী হাসান মিরাজরা।

পরে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করে বাংলাদেশ। দীর্ঘ হয় সাদমান ইসলাম-মাহমুদুল হাসান জয় ওপেনিং জুটি। যদিও বড় স্কোরের পথে ছুটতে গিয়ে ছন্দ হারান সাদমান। ভুল শটে সাজঘরে ফেরেন তিনি। ব্যাটিংয়ে নেমে জয়কে নিয়ে শক্ত ভিত গড়েন নাজমুল হোসেন শান্ত।

৬৭ ওভার ব্যাট করে ১৭৫ রানের এ যাত্রায় টাইগারদের ক্ষয় হয় শান্তর উইকেট। তার আগে ১৬৫ বল মোকাবেলা করে পান অর্ধশতকের দেখা। ৬৪ রান করে ওয়াগনারের বলে সাজ ঘরে ফেরেন তিনি।

এর আগে সাদমান ফেরেন ৫৫ বলে ২২ রান করে। উইকেট নেন ওয়াগনারই। বাঁহাতি এ পেসারের ফুলটস বল অন সাইডে ফ্লিক করতে চেয়েছিলেন সাদমান। কিন্ত বল ব্যাটের ওপরের দিকে লেগে ফিরতি ক্যাচ যায় ওয়েগনারের হাতে। সামনে ঝাপিয়ে ক্যাচ নিয়ে সাদমানকে সাজঘরের পথ দেখান তিনি।

দুই উইকেট হারানোর পর ব্যাটিংয়ে আসেন মুমিনুল হক। তৃতীয় উইকেটের জুটিতে মুমিনুলের সঙ্গে ২৩ রানের জুটি গড়ে দিন শেষ করেন জয়। তিনি অপরাজিত আছেন ৭০ রানে। মুমিনুল করেছেন ৮ রান।

এর আগে শরিফুল-মিরাজ ভেলকিতে শেষ হয় কিউইদের ব্যাটিং ইনিংস। ১০৮ ওভার এক বল ব্যাট করে সবকয়টি উইকেট হারিয়ে প্রথম ইনিংসে ৩২৮ রান তোলে স্বাগতিকরা। আজ ব্ল্যাক ক্যাপসরা করেন মাত্র ৭০ রান। শরিফুল-মিরাজ নেন তিনটি করে উইকেট। দুটি মমিনুল, একটি উইকেট নেন এবাদত হোসেন।