জয়নাল আবেদীন টুক্কু, বান্দরবান প্রতিনিধিঃ নাইক্ষ্যংছড়ির বাইশারী ইউনিয়নের নারিচ বুনিয়া তাহফিজুল কোরআন মাদরাসা ও হাফেজ খানার ১৩ তম  তাফসীর কোরআন মাহফিল ও বার্ষিক সভা সম্পন্ন হয়েছে। ৫ই মার্চ (শুক্রবার) সকাল ১০ টায় শুরু হওয়া  দিন ব্যাপী এ মাহফিল রাত ১২ টায় শেষ হয়।

নারিচ বুনিয়া দাখিল মাদরাসার প্রতিষ্ঠাতা সাহাব উদ্দীনের সভাপতিত্বে অনুষ্টিত মাহফিলে প্রধান মেহমান ও আলোচক হিসেবে আলোচনা পেশ করেন  আন্তর্জাতিক  ইসলামি স্কলার ও খ্যাতি  সম্পন্ন মুফাচ্ছিরে কোরআন ড. আল্লামা হারুন আজিজী নদভী, বিশেষ আলোচক ছিলেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মুফাচ্ছিরে কুরআন হযরত মাওলানা সাইম বিন সা’দাত।

আবুল বশরের সঞ্চালনায় অন্যান্যদের মাঝে আলোচনা পেশ করেন,মাওলানা মনছুর আলম জমিরী ,মাওলানা আবু তাহের নোমানী,ও মাওলানা আবদুল্লাহ নূর প্রমুখ।

সকালে আযান,হামদ,নাত,কোরআন তেলাওয়াত, হাদিস ও মাসালা – মাসায়েল প্রতিযোগিতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীরা অংশগ্রহণ করেন। এর আগে স্বাগত বক্তব্য রাখেন পরিচালনা কমিটির সিনিয়র সহ সভাপতি মাষ্টার নাজিম উদ্দীন। ঐ দিন বিকাল ৪ টার আযান,হামদ,নাত,কোরআন তেলাওয়াত, হাদিস ও মাসালা – মাসায়েল প্রতিযোগিতার পুরুষ্কার বিতরণ করা  হয়। এসময় অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরুষ্কার বিতরণ করেন  সাবেক মেম্বার আজিজুল হক, আবু হুরাইরা মানিক, সাংবাদিক মুবিনুল হক মুবিন, মিসবাহ উদ্দীন, কবি ফায়াজ শাহেদ,আব্দু  সালাম, শফিউল্লাহ, মাওঃ মাহবুবুর রহমান ও অত্র মাদ্রাসার সভাপতি আবদুল জলিল। উক্ত মাহফিলে  সদ্য হেফজ সমাপ্তকারি হাফেজ মুজিবুল হক’ কে দস্তারবন্দী করেন প্রধান মেহমান ও প্রধান আলোচক আল্লামা ড.হারুন আজিজী নদভী, এসময় এম ইউপি আব্দুর রহিমসহ বাইশারীর বিশিষ্ট জনরা উপস্থিত ছিলেন। প্রধান মেহমানের বিশেষ মোনাজাতের মাধ্যম শেষ হয় নারিচ বুনিয়া তাহফিজুল কোরআন মাদরাসার তাফসীরুল কোরআন  মাহফিল ও বার্ষিক সভা।