মো জয়নাল আবেদীন টুক্কু,বান্দরবানঃ

 

বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার ও ৬৯ পদাতিক ব্রিগেডের অধিনায়ক এর সাথে বান্দরবান প্রেসক্লাবসহ ৭টি উপজেলা প্রেসক্লাব নেতৃবৃন্দ এবং জেলায় কর্মরত সাংবাদিকদের এক মতবিনিময় সভা সোমবার (৮ আগষ্ট) সকালে বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি ছিলেন রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জিয়াউল হক, এনডিসি, এফডব্লিউসি, পিএসসি।
অনুষ্ঠানে অন‍‍্যান‍্যের মধ‍্যে সেক্টর কমান্ডার, বান্দরবান, বিজিবি সেক্টর সদর দপ্তর, সকল জোন কমান্ডারগণ, রিজিয়নের অন্যান্য অফিসারবৃন্দ, উপজেলা প্রেসক্লাবের সভাপতিগণ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। সভায় বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু সাধারণ সম্পাদক মিনারুল হকসহ উপজেলা সকল উপজেলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ ও কর্মরত সাংবাদিকগণ বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রিজিয়ন কমান্ডার বান্দরবান জেলাসহ সকল উপজেলা প্রেসক্লাবগুলোর অবকাঠামোগত উন্নয়নের জন্য সাহায্য সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানান। তিনি বস্তুনিষ্ঠ তথ্য প্রচারে অবিচল সাংবাদিকদের ভূয়সী প্রশংসা করেন। তথ্য নির্ভর সংবাদের মাধ্যমে পার্বত্য এলাকায় উন্নয়নের স্রোতধারা সারা বিশ্বকে জানানোর জন্য অনুরোধ করেন। তিনি আরও বলেন, পার্বত্য চট্টগ্রাম বাংলাদেশের অন্যান্য এলাকার মত নয়। পাহাড়ে ঘেরা প্রাকৃতিক সৌন্দর্যের এই অঞ্চলে রয়েছে ১২টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর বসবাস। সাংবাদিকরা হলো সেই সকল ব্যক্তি, যারা পার্বত্য চট্টগ্রামের উন্নয়ন, আইনশৃঙ্খলা ও নিরাপত্তা ব্যবস্থা এবং অত্র অঞ্চলের সার্বিক উত্তরণের চাবিকাঠি। এছাড়াও, তিনি শান্তিচুক্তি বাস্তবায়ন, অর্থনৈতিক উন্নয়ন, সন্ত্রাসীগোষ্ঠী এর কার্যক্রম, পার্বত্য অঞ্চলে দাতা সংস্থার কার্যক্রম, সামাজিক যোগাযোগ মাধ্যমের অপব্যবহার, ধর্ম, বর্ণ ও গোত্র নির্বিশেষে কার্যক্রম পরিচালনা করা, সকল জাতি গোষ্ঠীর নিজস্ব রীতিনীতি সংরক্ষণ, দুর্গম এলাকায় নিরাপত্তা বাহিনীর কর্মকান্ড সম্পর্কিত তথ্যাদি, গুজব নির্মূল এবং পার্বত্য চট্টগ্রামে সন্ত্রাসবাদ নিরসনে সাংবাদিকগণের ভূমিকা নিয়ে আলোচনা করেন। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি কর্তৃক উপস্থিত পার্বত্যাঞ্চলের প্রান্তিক সাংবাদিকগণকে পার্বত্যাঞ্চলের ঝুঁকিপূর্ণ দায়িত্ব সঠিকভাবে পালনের পাশাপাশি বিশেষ অবদানের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।