নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি জেনে গেছে আগামী নির্বাচনে তাদের জয়ের কোনো সম্ভাবনা নেই, তাই নির্বাচন বানচালের অপচেষ্টা করছে।তারা অস্থিতিশীলতা সৃষ্টির প্রয়াস চালাচ্ছে।

মঙ্গলবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের পরিবেশ বিঘ্নিত করতে নানা ষড়যন্ত্র করছে বিএনপি। এজন্য তাবলিগ জামাতসহ অনেকের ওপর ভর করার চেষ্টা করছে।তাদের উস্কানি দিয়ে মাঠে নামানোর চেষ্টা করছে।

সাতকানিয়ার এমপি প্রার্থী আবু রেজা মোহাম্মদ নিজামুদ্দিন নদভী এক নির্বাচনী সভায় বলেছেন, ভোটে জিতলে সবাই মিলে ভাগ করে খাবো।

এ বিষয়ে প্রশ্ন করা হলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমি বিষয়টি জানি না, খোঁজ-খবর নেব। তবে একটি বিষয় হচ্ছে নির্বাচন সামনে রেখে সবাই সাইবার অপরাধ চলছে। আসলেই উনি এসব বলেছেন কি-না তা খতিয়ে দেখবো।

বিএনপির দুই শীর্ষ নেতা খালেদা জিয়া ও তারেক রহমানের সাজার বিষয়ে ওবয়াদুল কাদের বলেন, আমার পাপে আমি ভিকটিম (ভুক্তভোগী)। আমার অন্যায়ে আমি ভিকটিম। এখানে অন্যদের কি করার আছে?

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, জিয়া পরিবার এতিমের টাকা মেরে খেয়েছে। সেই ঘটনায় মামলা হয়েছে। অহেতুক মামলাটি ১০ বছর কালক্ষেপণ করা হয়েছে। ইচ্ছা করেই আদালতে মামলা থেকে বিরত রাখা হয়েছে। এটি না হলে ওই মামলার রায় হয়তো আগেই হতো।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনিসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।