মোস্তাফিজুর রহমান, লালমনিরহাট জেলা প্রতিনিধিঃ বুড়িমারী স্থলবন্দর পরিদর্শন করলেন নৌপরিবহন মন্ত্রনালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী এবং অতিরিক্ত সচিব ও বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান মো:আলমগীর।

এ সময় সফরসঙ্গী হিসেবে সাথে ছিলেন অতিরিক্ত সচিব সুলতান আব্দুল হামিদসহ আরও অনেকে।

গতকাল শনিবার সন্ধ্যায় লালমনিরহাটের পাটগ্রাম উপজেলাধীন বুড়িমারী স্থলবন্দরের বিভিন্ন স্থাপনা ও ভারতের কুচবিহার জেলার চ্যাংরাবান্ধা স্থলবন্দর জিরো লাইন সীমানা পরিদর্শন শেষে এক সভায় মিলিত হোন স্থলবন্দর চেয়ারম্যানসহ অতিথিবৃন্দ।

সভায় উপস্থিত ছিলেন পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বুড়িমারী স্থলবন্দর আমদানী-রপ্তানী কারক সমিতি’র সভাপতি রুহুল আমীন বাবুল, সিএন্ডএফ সমিতি’র সভাপতি ছায়েদুজ্জামান ছায়েদ, কাস্টমসের সহকারী কমিশনার কেফায়েত উল্লাহ ও বন্দর এডিসহ ব্যাবসায়ী নেতৃবন্দ।

নৌপরিবহন মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ও বাংলাদেশ স্থলবন্দর চেয়ারম্যান মো: আলমগীর তাঁর বক্তব্যে বলেন, বুড়িমারী বন্দর করোনাকালেও গত অর্থবছর ১ ‘শ ১১ কোটি টাকা রাজস্ব দিয়েছে যা অন্য বছরের তুলনায় অনেক বেশি।

তিনি জানান, ব্যবসা বাণিজ্য প্রসারের লক্ষ্যে বুড়িমারী বন্দর উন্নয়নে সরকার প্রায় ১’শ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। বন্দরকর্তৃপক্ষের স্টাফদের আবাসিক ও বন্দর অফিসের পূর্ব দিকে খাস পুকুরের জমি অধিগ্রহণসহ বিভিন্ন পরিকল্পনা হাতে নেয়া হয়েছে।

এদিকে, দূর্গা পূজা উপলক্ষে ১২ অক্টোবর থেকে ১৬ অক্টোবর ৫ দিন বুড়িমারী -চ্যাংরাবান্ধা স্থলবন্দর বন্ধ থাকবে বলে কাস্টমসের এসি কেফায়েত উল্লাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।