বেল্লাল হোসেন নাঈম, স্টাফ রিপোর্টারঃ নোয়াখালীর বেগমঞ্জ মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) তৌহিদুল ইসলামকে সড়কে চাঁদাবাজির অভিযোগে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে।

রবিবার (১ আগস্ট) সন্ধ্যায় নোয়াখালী পুলিশ সুপার কার্যালয়ের এক আদেশে, তাকে স্ট্যান্ড রিলিজ করে নোয়াখালী পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।
নোয়াখালীর পুলিশ সুপার শহীদুল ইসলাম রাত ৮:৩০ মিনিটের দিকে বিষয়টি নিশ্চিত করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, চলমান কঠোর লকডাউনের মধ্যে গত ৫-৬ দিন ধরে বেগমগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) তৌহিদুল ইসলাম বেগমগঞ্জের জমিদার হাট বাজারের প্রধান সড়কে নেমপ্লেট ছাড়া পুলিশ পোশাকে বিভিন্ন যানবাহন থেকে চাঁদা আদায় আসছিল। রবিবার (১ আগস্ট) বিকেল ৪টার দিকে যানবাহনে চাঁদাবাজি নিয়ে স্থানীয়দের সাথে তার বাকবিতন্ডা বেধে যায়। এক পর্যায়ে স্থানীয়রা তাকে চ্যালেঞ্জ করে জানতে চায় সে প্রকৃত পুলিশ কিনা। এরপর এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে তাকে একটি দোকানের মধ্যে আটক করে পুলিশে খবর দেয়।
খবর পেয়ে বিকেল ৪:৩০ মিনিটের সময় বেগমগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) রুহুল আমিন ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

বেগমগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) রুহুল আমিন জানান, সড়কে চাঁদাবাজির অভিযোগ উঠায় তাৎক্ষণিক অভিযুক্ত এসআই তৌহিদুল ইসলামকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে।

পুলিশ সুপার শহীদুল ইসলাম আরও জানান, তাকে স্থানীয় কিছু লোক আটক করে রাখে। এরপর তার বিরুদ্ধে মৌখিক ভাবে অভিযোগ পেয়ে তাকে নোয়াখালী পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। এ ঘটনায় একটি তদন্ত কমিটি করা হবে। তদন্ত কমিটির রিপোর্ট হাতে পেলে পরবর্তীতে এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।