সুদেব চন্দ্র দাস,গাজীপুর জেলা প্রতিনিধিঃগর্ভবতী মায়েদের ব্যথামুক্ত নরমাল ডেলিভারি সেবা দিচ্ছে গাজীপুরের এলিট কেয়ার হাসপাতাল।

এলিট কেয়ার হাসপাতালের প্রসূতি ও স্ত্রী রোগ বিশেষজ্ঞ এবং সার্জন ডাঃ নাফিসা আনোয়ার মারিয়ানা বলেন, ‘‘সিজারিয়ান কোনো মতে স্বাভাবিক প্রসবের বিকল্প হতে পারে না। আবার আধুনিকতার নিরিখে প্রসবের সময় ব্যথাও কোনমতে কাম্য নয়। এইসব চিন্তা করেই আমরা গত বছর থেকে ব্যথামুক্ত নরমাল ডেলিভারি শুরু করেছি এবং যথেষ্ট সাফল্যও অর্জন করেছি।

‘‘সিজারিয়ান প্রসবের কারণে মায়েরা অনেকগুলো সমস্যার সম্মুখিন হয়ে থাকেন। কারণ এটি একটি অপারেশন যা সাধারণ প্রসবের মাধ্যমে এড়ানো সম্ভব।’’

তিনি বলেন, ‘‘ব্যথামুক্ত নরমাল ডেলিভারির জন্য যা প্রয়োজন তা হচ্ছে একটি সুসজ্জিত ব্যবস্থাপনা, পর্যাপ্ত এনেসথিয়েসিস্ট, ২৪ ঘন্টার জন্য সার্বক্ষনিক কনসালটেন্টদের উপস্থিতি, যার মাধ্যমে প্রি-ডেলিভারি, ডেলিভারি এবং ডেলিভারি পরবর্তী সেবা দক্ষতার সঙ্গে করা সম্ভব। এখনও পর্যন্ত এলিট কেয়ার হাসপাতাল হচ্ছে গাজীপুরের একমাত্র স্বাস্থ্য কেন্দ্র যেখানে মায়েরা পাবেন সর্বোত্তম ব্যথামুক্ত স্বাভাবিক ডেলিভারি সেবা। আর আমরা রোগীর সন্তুষ্টি অর্জনের জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

দক্ষিন ভোগড়ার ফার্মেসী ব্যবসায়ি আতিকুর রহমান ও রেশমির প্রথম সন্তান এর আগমন সঙ্গত কারনে তারা চিন্তিত তখনই লোক মারফত জানতে পারেন গাজীপুরের এলিট কেয়ার হাসপালের কথা। আতিকুর রেশমি দম্পতি ডাঃ নাফিসা আনোয়ার মারিয়ানা”র” স্বরর্নাপূর্ণ্য হন।ডাঃ নাফিসা আনোয়ার মারিয়ানা”র” তত্বাবধানে নরমাল ডেলিভারি শেষে মা মেয়ে সুস্থভাবে বাসায় ফিরে গেছেন।

ভাওয়াল বদরে আলম সরকারী কলেজ এর একাউন্টিং এর সহাকারি অধ্যাপক মোঃ সৌরভ খান ও তাসনিম দম্পতির ৩ কেজি ৯০০ গ্রাম ওজনের রাজপুত্রের নরমাল ডেলিভারি করান
ডাঃ নাফিসা আনোয়ার মারিয়ানা মা-ছেলে সম্পুর্ন সুস্থ আছেন৷ সামাজিক যোগাযোগ মাধ্যমের বধলৌতে ডাঃ নাফিসা আনোয়ার মারিয়ানা নরমাল ডেলিভারি কথা এখন সবার মুখে মুখে। তাই
প্রতিদিনই গাজীপুর জেলা সহ তার পাশ্ববর্তী জেলা থেকেও এলিট কেয়ার হাসপালে ডাঃ নাফিসা আনোয়ার মারিয়ানা”র”কাছে নরমাল ডেলিভারি করাতে ছুটে আসছে সাধারন মানুষ।