জিম্বাবুয়ে সফরের জন্য বাংলাদেশ দলের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ পান দক্ষিণ আফ্রিকার অ্যাশওয়েল প্রিন্স। আর ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত স্পিন বোলিংয়ে কোচ হন সাবেক লংকান তারকা রঙ্গনা হেরাথ।

কথা ছিল পারফরম্যান্সের ভিত্তিতে চুক্তির মেয়াদ বাড়ানো হতে পারে প্রিন্সের। এবার সেটিই সত্যি হলো। সাবেক প্রোটিয়া তারকার সঙ্গে দীর্ঘমেয়াদে চুক্তি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বৃহস্পতিবার রাতে বিসিবির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২২ পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ দলের ব্যাটিং কোচ থাকবেন সাবেক প্রোটিয়া ব্যাটসম্যান।

বাংলাদেশ দলের পূর্ণকালীন ব্যাটিং কোচের দায়িত্ব পাওয়ার পর দক্ষিণ আফ্রিকার ওয়েস্টার্ন প্রোভিন্স দলের প্রধান কোচের পদে ইস্তফা দিয়েছেন প্রিন্স।

চুক্তির পর ৪৪ বছর বয়সি এই দক্ষিণ আফ্রিকান বলেন, ‘অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয় বাংলাদেশ শিবিরে আমাদের কারও কাছে কোনো অবাক করা ঘটনা নয়। আমি বিশ্বাস করি, প্রধান কোচ রাসেল ডমিঙ্গো দলে সত্যিকারের ইতিবাচক আবহ তৈরি করেছেন। দারুণ প্রতিভাবান দল রয়েছে আমাদের। কোচিং স্টাফও খুবই অভিজ্ঞতাসম্পন্ন। তাই আমি আবারও এই দলের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে আছি।’

দক্ষিণ আফ্রিকার হয়ে ২০০২ থেকে ২০১১ পর্যন্ত ৬৬ টেস্ট, ৫২ ওডিআই এবং একমাত্র টি২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন অ্যাশওয়েল প্রিন্স। বাংলাদেশ দলের কোচিং স্টাফে প্রিন্স হচ্ছেন দ্বিতীয় দক্ষিণ আফ্রিকান। প্রধান কোচ রাসেল ডমিঙ্গো তার স্বদেশি। বোলিং কোচ ওটিস গিবসন ওয়েস্ট ইন্ডিজের।