নিতিশ সানা, কয়রা (খুলনা) প্রতিনিধিঃ খুলনা জেলার কয়রা উপজেলায় উত্তরবেদকাশি ইউনিয়নের কাশির খালের উপর অপরিকল্পিত ভাবে ব্রিজ নির্মাণ করা হলেও এলাকাবাসীর কোন কাজে আসছে না। রাস্তা নেই, তবু তৈরি করা হয়েছে ব্রীজ। ব্রিজের এক পাশে সংযোগ রাস্তার অস্তিত্ব খুজে পাওয়া যায়নি। কেন বা কার স্বার্থে এই ব্রীজ  তৈরি করা হয়েছে উত্তর খুঁজে পাচ্ছে না সচেতন মহল। 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিস  সূত্রে জানা যায়, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সেতু-কালভার্ট নির্মাণ প্রকল্প ২০১৮-২০১৯ অর্থ বছরে  ৩০ লক্ষ ৭৯ হাজার ৩৬৫ টাকা ২০ পয়সা ব্যয় ব্রিজটি নির্মাণ করা হয়। লাভলু ইন্টারপ্রাইজের মধ্যমে ব্রিজের নির্মাণ কাজ শেষেও হয়েছে।

সরেজমিনে এলাকা বাসি সূত্রে জানা যায়,  উপজেলার সদর ইউনিয়নের ৫ নং কয়রা গ্রামের বায়তুর তাকরিম জামে মসজিদ সংলগ্ন ও উত্তর বেদকাশি সিমান্ত বরর্তী কাশির খালের উপর ব্রিজটি নির্মাণ করা হয়েছে। তবে ব্রীজ তৈরি করা হলেও জনগণের কোন কাজে আসছেনা। কারণ রাস্তা তৈরি না করেই ব্রীজ টি নির্মাণ করায় এক পায়ে দাঁড়িয়ে আছে  ব্রীজটি। ব্রীজের একপাশে    রাস্তা থাকলেও অন্য পাশে নেই কোন রাস্তা।

এলাকাবাসির দাবি, উপজেলার সদর ইউনিয়ন অন্য পাশে উত্তর বেদকাশি ইউনিয়নের বোতল বাজার গ্রামের সাথে সংযোগ সড়ক তৈরি করে  জনগণের চলার উপযোগী করে তোলা হলে স্কুল,  কলেজ সহ কয়েক হাজার মানুষ ব্রিজ টি ব্যাবহার করে উপকার পেতো। বর্তমান ব্রিজটি দিয়ে কোন উপকার হচ্ছে না। 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাগর হোসেন সৈকত বলেন, এখানে আমি যোগদান করার আগে ব্রিজ টি তৈরী হয়েছে,  বিষয়টি জেনে ইউনিয়ন চেয়ারম্যান সাহেবের সাথে কথা বলেছি খুব তাড়াতাড়ি রাস্তা তৈরি করা হবে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিমেষ বিশ্বাস বলেন,  রাস্তা তৈরি না করে কেন ব্রিজটি তৈরি করা হয়েছে আমার জানা নাই,  তবে বিষয়টি অবগত হলাম, কোন প্রকল্পের মাধ্যমে ওখানে রাস্তা তৈরি করে দেওয়া হবে।