মধুখালীতে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে আলোচনা সভা

সুজল খাঁন, মধুখালী প্রতিনিধিঃফরিদপুরের মধুখালী উপজেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর  ও উপজেলা ক্যাবের আয়োজনে আলোচনা সভা  অনুষ্ঠিত হয়েছে।

১৫ মার্চ সোমবার বেলা ১১ টায় মধুখালী উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়,এবার দিবসটির প্রতিপাদ্য ছিলো মুজিববর্ষের শপথ করি,প্লাস্টিক দূষণ রোধ করি।

দিবসটিতে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তফা মনোয়ার এছাড়া আরো  বক্তব্য রাখেন  মধুখালী উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান মুরাদুজ্জামান মুরাদ, , সহকারী কমিশনার (ভূমি) তানিয়া তাবাসুম, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রেজাউল হক বকু, কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) মধুখালী উপজেলা শাখা সভাপতি শেখ আব্দুল ওহাব ,উপজেলা ভাইস চেয়ারম্যান(মহিলা) মোরশেদা আক্তার  মিনা , (ক্যাব) মধুখালী উপজেলা শাখা সহ সভাপতি আব্দুল সালাম মিয়া, (ক্যাব) মধুখালী উপজেলা শাখা সাধারণ সম্পাদক সজীব মোল্লা,, শিক্ষা কর্মকর্তা ইসমাইল হোসেন সহপ্রমুখ।

এসময় সকলেই বক্তব্যার মাঝে বলেন  প্লাস্টিক দূষণ রোধ করার জন্য আমাদের সকলকে সচেতন হতে হবে এবং আমাদের  উপজেলা বাজারে ময়লা রাখার জন্য ডাস্টবিন ব্যবহার করতে হবে। এবং যে সকল প্লাস্টিক পণ্য রয়েছে বিশেষ করে পলিথিন এগুলা আমরা কম করে ব্যবহার  করব। আমাদের প্রতিদিন জীবনে প্লাস্টিক অতি প্রয়োজনীয় হলেও তা আমাদের জীবনে বয়ে আনছে অভিশাপ,, যেখানে সেখানে প্লাস্টিক নিক্ষেপ থেকে জল নিকাশি ব্যবস্থা ব্যবহার হওয়ায় পাশাপাশি মশা মাছি বাড়তে উৎপাদনকরে  ও নানা রোগে আমরা অসুস্হ হয়ে থাকি।

এই জন্য সকল ক্রেতাদেরকে এই প্লাস্টিকের কারনে যে ক্ক্ষতি হচ্ছে তাবুঝাতে হবে এবং প্লাস্টিক পন্য বাজার থেকে বিলুপ্ত করতে হবে।