সাইফুল ইসলাম: “নিরাপদ দেশ গড়ি নারী নির্যাতন বন্ধ করি”, “নারী ধর্ষণ ও নির্যাতন বন্ধ করি, নারী বান্ধব দেশ গড়ি”, “নারীর প্রতি সহিংসতা নিরসনে, আপনার পুলিশ আপনার পাশে”স্লোগানকে সামনে রেখে টাঙ্গাইলের মধুপুরে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। নারীর প্রতি বৈষম্য ও সহিংসতা বন্ধে সমানভাবে নারী-পুরুষের সচেতনতা প্রয়োজন।

শনিবার (২৫ সেপ্টেম্বর) সকালে মধুপুর থানার আয়োজনে বিট নং ০৯, মির্জাবাড়ী ইউনিয়ন পরিষদে এ বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন মধুপুর থানার এসআই কামরুল ইসলাম। এসময় শিক্ষানবিশ এসআই মনির, জনপ্রতিনিধি, শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এসময় মধুপুর থানার এসআই কামরুল ইসলাম বলেন, আপনাদের সন্তানকে সঠিকভাবে পারিবারিক ও নৈতিক শিক্ষায় শিক্ষিত করতে হবে। ধর্ষণ ও নির্যাতন নামক এই ধরনের অপরাধ দূর করতে শুধু পুলিশ কিংবা প্রশাসন নয়, স্থানীয়ভাবে সামাজিক ও সাংস্কৃতিক বিভিন্ন কর্মসূচির মাধ্যমে এর থেকে সচেতনতা বৃদ্ধি করতে হবে। জনমত ও জনসচেতনতা সৃষ্টি করতে পারলে সমাজে এই জঘন্য অপরাধ প্রবণতা রোধ করা সম্ভব হবে।

এছাড়াও সরকার দেশের আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে বদ্ধপরিকর। ধর্ষণকারীর শাস্তি ইতোমধ্যে মৃত্যুদণ্ডের বিধান রেখে অধ্যাদেশ হয়েছে। মাদকমুক্ত মধুপুর গড়তে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

তিনি আরও বলেন, বাংলাদেশ পুলিশ সকল সময়ের জন্য আপনাদের পাশে ছিল, পাশে থাকবে। যদি আপনাদের মেয়ে সন্তানকে কেউ উত্যক্ত করে কিংবা অশালীন অশোভন আচরণ করে, তাহলে পুলিশকে অবহিত করবেন। আমরা তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করবো। তবে খেয়াল রাখতে হবে, কারও বিরুদ্ধে মিথ্যা তথ্য উপস্থাপন করে যেন ষড়যন্ত্রের মধ্যে ফেলানো না হয়।