রোমান বেপারী, মাদারীপুর প্রতিনিধিঃ মাদারীপুরের রাজৈরে গভীর নলকূপ খননের সময় সেখান দিয়ে বের হচ্ছে গ্যাস। এতে জ্বলছে আগুন। যা দুইদিনেও বন্ধ হয়নি। বিষয়টি দেখতে ঘটনাস্থলে ভীড় করছেন উৎসুক জনতা।

সরেজমিন ঘুরে জানা যায়, রাজৈর উপজেলার বাজিতপুর ইউনিয়নের সুতারকান্দি গ্রামের মাহফুজ ফকিরের বাড়ির পেছনের দিকে গভীর নলকূপ বসানোর কাজ শুরু করেন তিনদিন আগে। মঙ্গলবার বিকেলে সাড়ে ৪টার দিকে নলকূপ নির্মানের জন্য ৯৫ ফিট গভীরে পাইপ প্রবেশ করাতেই তা উঠতে আসতে শুরু করে। বারবার চেষ্টা করে ব্যর্থ হন শ্রমিকরা। হঠাৎ পানির সাথে বের হয় গ্যাস। কিছুতেই নিয়ন্ত্রন করতে পারছেন না তারা। গ্যাস থেকে জ্বলছে আগুন। তাৎক্ষনিক জনপ্রতিনিধি ও এলাকাবাসীর পক্ষ থেকে জানানো হয় ফায়ার সার্ভিস, পুলিশ, উপজেলা প্রশাসন ও জেলা প্রশাসন। পরে রাতে ঘটনাস্থল পরিদর্শন করে ফায়ার সার্ভিস। ভেজানো কাপড় দিয়ে আগুন নিভানোর চেষ্টা করেন তারা। একাধিকবার চেষ্টার পরে একপর্যায়ে আগুন বন্ধ হয়ে যায। পরে বুধবার ভোর থেকে আবারো আগুন জ্বলতে দেখে স্থানীয় লোকজন। বিষয়টি দেখতে প্রতিনিয়তই ভীড় করছেন এলাকাবাসী। দুইদিনেও আগুন বন্ধ না হওয়ায় এলাকায় ছড়িয়েছে আতঙ্ক। শিগগিরই প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার দাবি তুলেছেন এলাকাবাসী।

তবে, ঘটনাস্থল পরিদর্শন শেষে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা দায় এড়ানো চেষ্টা করলেও ব্যবস্থা গ্রহনের কথা জানিয়েছেন জেলা প্রশাসক ড. রহিমা খাতুন।