নিজস্ব প্রতিবেদক: ঈদুল আজহা উপলক্ষে ইউনিটি ফর ইউনিভার্স হিউম্যান রাইটস অফ বাংলাদেশ ফাউন্ডেশন হাজারীবাগ থানা শাখার চেয়ারম্যান মিজানুর রহমান দেশবাসীর প্রতি ঈদ শুভেচ্ছা জানিয়েছেন।

ঈদ শুভেচ্ছায় তিনি বলেন, ‘সবাইকে ঈদের শুভেচ্ছা জানাচ্ছি। এছাড়াও করোনায় মারা যাওয়া সকলের রুহের মাগফেরাত কামনা করছি। পাশাপাশি যারা অসুস্থ তাদের সুস্থতা কামনা করছি। মহান আল্লাহ তায়ালাকে পেতে হলে, তাঁর কাছে যেতে হলে, শুভেচ্ছা, সদিচ্ছা ও ভালোবাসা পেতে মানুষকে অবশ্যই ত্যাগের মধ্য দিয়ে যেতে হবে। তেমনি মানুষের জীবনে বড় কিছু পেতে ত্যাগ স্বীকার প্রয়োজন। ঈদের আনন্দ ছড়িয়ে পড়ুক ঘরে ঘরে।”

মো. মিজানুর রহমান

তিনি বলেন, এবারের ঈদে আমাদের অঙ্গীকার হোক সকল হিংসা, বিদ্বেষ ও হানাহানি থেকে মুক্ত হয়ে ন্যায়, সাম্য, ঐক্য, ভ্রাতৃত্ব, দয়া, সহানুভুতি, মানবতা ও মহামিলনের এক ঐক্যবদ্ধ ও ভালোবাসাপূর্ণ সমাজ এবং দেশ গঠনের জন্য একযোগে কাজ করা।

ঈদ শুভেচ্ছায় তিনি আরও বলেন, বিশ্বব্যাপী করোনাভাইরাসের আঘাতে এবারে হয়তো পূর্বের ন্যায় সবাইকে নিয়ে ঈদের আনন্দ উদযাপন করা সম্ভব হবে না। তবুও আমরা যে যেখানেই থাকি না কেন ঘনিষ্ঠজন, নিকটজনসহ সকলেই ঈদের আনন্দ ভাগ করে নেবো। কোন অসহায় ও দুঃস্থ মানুষ যেন অভুক্ত না থাকে সেজন্য যারা সচ্ছল ব্যক্তি তারা যেন তাদের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দেন, যাতে নিরন্ন মানুষরাও ঈদের আনন্দের অংশীদার হতে পারে।