মিরপুর পাইকপাড়ার আহমেদ নগরের মিরপুর আইডিয়াল ইনিস্টিউটে আল কুরআন প্রচার সংস্থা আকপও বাংলাদেশের উদ্যোগে শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে আল কুরআনুল কারীম ( বাংলা অনুবাদ) বিতরন করা হয়।

মাতৃভাষায় কুরআন বুঝুন- মাদক, সন্ত্রাস ও দূর্নীতিমুক্ত দেশ গড়ুন স্লোগান নিয়ে আল কুরআন প্রচার সংস্থা ( আকপও বাংলাদেশ);র বিনামূল্যে কুরআন বিতরন কার্যক্রম এর অংশ হিসেবেই এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উক্ত বিতরণ অনুষ্ঠান বাংলাদেশ মসজিদ উন্নয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা আনোয়ার শাহ্ এর উপস্থাপনায় ও মিরপুর আইডিয়াল ইনিস্টিউটের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল মুফতি শিহাব উদ্দিন তালুকদার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানারাত ইন্টান্যাশনাল ইউনিভার্সিটির সাবেক ভিসি প্রফেসর ড. উমার আলী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আল আরাফা মডেল মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা বেলাল সরকার সহ আকপও বাংলাদেশের নেতাকর্মী বৃন্দ।

আল কুরআন বিতরন অনুষ্ঠানের উদ্বোধন করেন আল কুরআন প্রচার সংস্থার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুফতি আল্লামা খলিলুর রহমান জিহাদি। উদ্বোধন কালে তিনি বলেন, আকপও বাংলাদেশ মাতৃভাষায় অনুবাদিত আল কুরআন দেশের সকল মানুষের হাতে পৌছে দিতে কাজ করে যাচ্ছে।

প্রধান অতিথি মানারাত ইন্টান্যাশনাল ইউনিভার্সিটির সাবেক ভিসি প্রফেসর ড. উমার আলী বলেন, আল কুরআন শুধু পড়লেই হবেনা, বুঝতে হবে এবং সে অনুযায়ী আমল করতে হবে। আল্লাহ তায়ালা আমাদের সসর্বশেষ্ঠ জাতি হিসেবে মর্যাদা দিয়েছেন।