বিনোদন প্রতিবেদক : হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি এবং স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে বাংলাদেশ ক্রিকেট বোর্ড‌ (বিসিবি) আয়োজন করেছে একটি সঙ্গীতানুষ্ঠানের। নাম ‘ক্রিকেট সেলিব্রেটস মুজিব হান্ড্রেড’। মিরপুর জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আয়োজিত মঙ্গলবারের (২৯ মার্চ) ওই অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ভারতীয় সংগীত ব্যক্তিত্ব এ আর রহমান।

এছাড়া থাকবেন বাংলাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী ও সাংসদ মমতাজ এবং বিখ্যাত ব্যান্ড ‘মাইলস’। বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সংবাদমাধ্যমকে বলেছেন, ‘মমতাজ ও ‘মাইলস’ থাকছেন এ আর রহমানের কনসার্টে। প্রথম পর্বে পারফর্শ করবেন মমতাজ ও ‘মাইলস’ ব্যান্ড। মূল আকর্ষণ হিসেবে দ্বিতীয় পর্বে মঞ্চ মাতাবেন এ আর রহমান।’

মমতাজ ও ‘মাইলস’-এর কারণে তো বটেই, বিশেষ করে অস্কার জয়ী এ আর রহমানের জন্য তুঙ্গে উঠেছে মঙ্গলবারের অনুষ্ঠানের টিকিটের চাহিদা। দাবি উঠেছে, সবার জন্য অনুষ্ঠানটি টেলিভিশনে দেখানো হোক। বাংলাদেশ ক্রিকেট বোর্ড এখনও এ বিষয়ে স্পষ্ট কিছু জানায়নি। তবে বিশেষ সূত্রে খবর, জনমতের চাপে কোনো না কোনো চ্যানেলে অনুষ্ঠানটির সরাসরি সম্প্রচার হবে।

জাতির জনক শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের জন্য ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত সময়কে ‘মুজিববর্ষ’ হিসেবে ঘোষণা করে বাংলাদেশ সরকার। শুরুতেই ২০২০ সালের মার্চে এশিয়া একাদশ এবং বিশ্ব একাদশের মধ্যে ‘মুজিব হান্ড্রেড কাপ’-এর দুটি টি-টোয়েন্টি ম্যাচের সঙ্গে এ আর রহমানের অনুষ্ঠানটি হ‌ওয়ার কথা ছিল।

কিন্তু করোনাভাইরাসের অতি সংক্রমণের কারণে বাংলাদেশ ক্রিকেট বোর্ড অনুষ্ঠানটি করতে পারেনি গত বছর। শেষ পর্যন্ত ক্রিকেট ম্যাচ দুটি না হলেও ২৯ মার্চ, মঙ্গলবার সংগীতানুষ্ঠানটি হচ্ছে। প্রায় ১৫ হাজার দর্শক হাজির হতে পারবেন এই অনুষ্ঠানে। সেখানে প্রদান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বঙ্গবন্ধু-কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।