উৎপল ঘোষ, (ক্রাইম রিপোর্টার) যশোরঃ যশোর কেশবপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও চ‍্যানেল এস আর এর সাংবাদিকের ক‍্যামেরা ও মাইক্রোফোন কেড়ে নেয়ার ঘটনায় এলাকায় প্রচার হলে হতবাক হয়েছেন স্থাণীয় কর্মরত সাংবাদিকরা।

সাংবাদিকের উপর হামলাকারী বাহিনীর প্রধান ধুরন্ধর জামাল গ্রেফতার হলেও বাকী সহযোগীদের গ্রেফতারের দাবিতে গতকাল সন্ধ্যায় জররী সভা শেষে মানব বন্ধন করেছে কেশবপুর প্রেস ক্লাব।

সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় কেশবপুরসহ দেশের বিভিন্ন জেলা ও উপজেলার সাংবাদিক সংগঠনের পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ ও সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবি জানানো হয়েছে।

কোন হামলা, মামলা,ভয়-ভীতি ও অস্ত্রের হুমকি সাংবাদিকদের কলম বন্ধ করতে পারবে না।এক সাংবাদিকের মৃত‍‍্যু হলে হাজারো সাংবাদিকের জন্ম হবে এই দেশে।তারা অন‍্যায়ের কাছে মাথানত করে না।তাদের কলম চলবেই।

এদিকে গতকাল সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা ও ভাঙা চোরা রাস্তার ছবি তোলা এবং ভিডিও ধারনকৃত ক‍্যামেরা ছিনতাই এর প্রতিবাদে প্রেসক্লাবের আয়োজনে উপজেলা ও পৌর আ’লীগের সাথে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাবের সভাপতি আশরাফুজ্জামান খাঁন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের সভাপতি এস এম রুহুল আমিন,সহ সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান এইচ এস আমির হোসেন,সাংগঠনিক সম্পাদক চেয়ারম্যান মুস্তাফিজুল ইসলাম মুক্ত,পৌর আ’লীগের সাধারণ সম্পাদক কার্তিক চন্দ্র সাহা,জেলা পরিষদের সদস‍্য হাসান,সাদেক প্রমুখ।

নেতৃবৃন্দরা সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা, জীবন নাশের হুমকি,অবরুদ্ধ করে ক‍্যামেরা ও মাইক্রোফোন ছিনতাইয়ের ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন,হামলাকারী এলাকার ধুরন্ধর জামাল উদ্দিন,জুয়েল,রশিদুল এরা আওয়ামীলীগের কোনদিন কান্ডারি নয়।এরা এলাকার অনেকের ক্ষতি করে যাচ্ছে।তাই প্রশাসনের কছে আমাদের দাবি, হামলাকারী সন্ত্রাসী যেই হোক তাদের দৃষ্ঠান্তমূলক শাস্তি হওয়া উচিত।