উৎপল ঘোষ, (ক্রাইম রিপোর্টার) যশোরঃ যশোর অভয়নগর উপজেলায় বাস ও ব‍্যাটারিচালিত অটোরিকশার সংঘর্ষে দুই জন নিহত হয়েছেন।এতে আহত হয়েছেন পাঁচ জন। আজ ১২ মার্চ শুক্রবার সকাল ৯ টার দিকেশিল্প বন্দর নগরী নওয়াপাড়া পৌরসভার ভাঙাগেট মশরহাটী এলাকায় যশোর-খুলনা মহাসড়কে এ দুর্ঘটনাটি ঘটে।মুখোমুখি সংঘর্ষে বাইকটি দুমড়ে মুচড়ে যায়।

নিহত দুজনের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে।তিনি অটো রিকশার চালক। উপজেলার প্রেমবাগ ইউনিয়নের আমডাংগা এলাকার ছবের মোড়লের ছেলে শহীদ মোড়ল(৪২)। নিহত অন‍্য জনের নাম জানা যায়নি। তাদের মধ্যে গুরুতর অবস্থায় পাঁচ জনকে অভয়নগর উপজেলা স্বাস্থ‍্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।তাদের মধ্যে গুরুতর চারজনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে।পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ন্দ্রত ঘটনাস্থলে এসে উদ্ধারের কাজ শেষ করেছেন।

প্রত‍্যক্ষদর্শী ও পুলিশ জানান, আজ সকাল ৯ টার দিকে শ্রমিকদের নিয়ে একটি ব‍্যাটারিচালিত অটো রিকশা উপজেলার ভাঙাগেট রহমত ওয়ে ব্রীজের সামনে পৌঁছলে খুলনা থেকে ছেড়ে আসা রুপসা মেট্রোপলিটন (খুলনা মেট্রো ব- ১১-০১৬৩)পরিবহন অটোরিকশার সাথে মুখোমুখি সংঘর্ষ হয়।এতে অটোরিকশার চালক ঘটনাস্থলেই মৃত্যু হয় ও আহত হন ছয় যাত্রী।খবর পেয়ে ফায়ার সার্ভিস ও নওয়াপাড়া হাইওয়ে পুলিশ তাদের উদ্ধার করে অভয়নগর উপজেলা স্বাস্থ‍্য কমপ্লেক্সে নিয়ে যায়।সেখানে কর্তরত চিকিৎসক দুজনকে মৃত বলে ঘোষণা করেন।

উপজেলা স্বাস্থ‍্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক ফারিয়া রহমান বলেন,দুর্ঘটনা ঘটার পর সাত জনকে হাসপাতালে আনা হয়।এর মধ্যে  দূজন স্বাস্থ‍্য কমপ্লেক্সে আনার আগেই মারা যায়।

আহত ব‍্যক্তিদের মধ্যে চার জনকেখুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। আহত এক জনকে স্বাস্থ‍্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

উপজেলা স্বাস্থ‍্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আলী রহমান জানান,রাজশাহী চাপাইনবাবগঞ্জের অজ্ঞাত ঘাট শ্রমিক(৩৫)।আহতরা হলেন,চাপাইনবাবগঞ্জ জেলার মোঃ বাবু ,রোহিদুল,রমজান আলী, রহমান ও অজ্ঞাত একজন।আহত আলী রহমান বাদে চারজন খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাস ও অটোরিকশা নিহত ও আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে নওয়াপাড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিহাব উদ্দিন চৌধুরী বলেন,রুপসা পরিবহন বাস ও ক্ষতিগ্রস্ত ইজিবাইকটি জব্দ করা হয়েছে।তার বাসের চালক,হেলপার ও সুপার ভাইজার পালিয়ে গেছেন।মামলা প্রক্রিয়াধীন।মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।