নিয়মিত পর্যাপ্ত যাত্রী না পাওয়ায় ঢাকা-বরিশাল রুটে নভোএয়ার এয়ারলাইন্সের ফ্লাইট চলাচল বন্ধ হয়ে যাচ্ছে। আগামী ১ আগস্ট থেকে ওই রুটের ফ্লাইট বন্ধ করবে কোম্পানিটি।

বুধবার (২৭ জুলাই) বিকেলে মুঠোফোনে ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন নভোএয়ার এয়ারলাইন্সের মার্কেটিং অ্যান্ড মিডিয়া কমিউনিকেশন বিভাগের নির্বাহী কর্মকর্তা নীলাদ্রি মহারত্ন।

তিনি বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি সাময়িকভাবে ১ আগস্ট থেকে ঢাকা-বরিশাল রুটে ফ্লাইট বন্ধ রাখব। তবে যাত্রীর চাহিদা পর্যবেক্ষণে রাখব। যাত্রী সংখ্যা বাড়লে আবারও এই রুটে ফ্লাইট চালাব।

যাত্রী সংকট নিয়ে ফ্লাইট চালু রাখা উড়োজাহাজ কোম্পানিগুলোর পক্ষে সম্ভব নয় উল্লেখ করে তিনি বলেন, ঈদ পর্যন্ত মোটামুটি যাত্রী ছিল। কিন্তু এরপর যাত্রী কমে যাওয়ায় এই সিদ্ধান্ত নিতে হয়েছে।

বরিশাল বিমানবন্দরের ব্যবস্থাপক আব্দুর রহিম তালুকদার এখন পর্যন্ত এ বিষয়ে কিছু জানেন না। ঢাকা পোস্টকে তিনি বলেন, কোনো কোম্পানি ফ্লাইট বন্ধ করলে আমাদের লিখিতভাবে অবহিত করা হয়। এখন পর্যন্ত নভোএয়ার এমন কোনো সিদ্ধান্ত জানায়নি।

প্রসঙ্গত, আকাশপথে ঢাকা-বরিশাল রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স একটি, ইউএস-বাংলা এয়ারলাইন্স দুটি এবং নভোএয়ার এয়ারলাইন্স একটি করে ফ্লাইট পরিচালনা করে।