এই আমার দেশ ডেস্ক
মোবাইল ফোন অপারেটর রবির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মাহতাব উদ্দিন আহমেদ অপারেটরটির সঙ্গে আর না থাকার সিদ্ধান্ত নিয়েছেন। বৃহস্পতিবার (৫ আগস্ট) মাহতাব উদ্দিন আহমেদ এক ফেসবুক পোস্টে এই সিদ্ধান্তের কথা জানান।

ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, তিনি আর রবির সঙ্গে চাকরি চুক্তি নবায়ন না করার সিদ্ধান্ত নিয়েছেন। আগামী ৩১ অক্টোবর রবির সঙ্গে তার যাত্রা শেষ হতে যাচ্ছে। এই সময় পর্যন্ত তিনি অফিসিয়াল ছুটিতে থাকবেন। বর্তমানে তিনি পরিবারের সঙ্গে অস্ট্রেলিয়ায় অবস্থান করছেন।

তিনি আরও লিখেন, গত ৬টা বছর আমি পরিবার থেকে দূরে। এখন আমি পরিবারকে আরও সময় দিতে পারবো। ৩০ বছরের বেশি সময়ের ক্যারিয়ারে তিনি অনেক বড় বড় প্রতিষ্ঠানে কাজ করেছেন বলেও উল্লেখ করেন।

এদিকে রবি থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, রবির প্রধান অর্থ কর্মকর্তা এম রিয়াজ রশীদ তার অতিরিক্ত দায়িত্ব হিসেবে ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করবেন।

রবির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান থাইয়াপারান সাংগ্রাপিল্লাই বলেন, পরিচালনা পর্ষদের পক্ষ থেকে আমি মাহতাব উদ্দিন আহমেদকে ধন্যবাদ দিতে চাই, দেশে রবিকে শীর্ষ ডিজিটাল সার্ভিস প্রোভাইডার হিসেবে প্রতিষ্ঠিত করার জন্য।

বিজ্ঞপ্তিতে রবিকে শীর্ষস্থানীয় মোবাইল অপারেটর হিসেবে প্রতিষ্ঠিত করতে মাহতাব উদ্দিন আহমেদের বিভিন্ন অবদানের কথাও উল্লেখ করা হয়।

প্রসঙ্গত, মাহতাব উদ্দিন আহমেদ প্রথম বাংলাদেশি হিসেবে বহুজাতিক কোনও প্রতিষ্ঠানের দায়িত্ব নেন। তিনি ২০১৬ সালের ১ নভেম্বর অপারেটরটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব নেন। সেই হিসেবে রবিতে চাকরির ৫ বছর পূর্ণ করে তার যাত্রা শেষ হচ্ছে। এর আগে তিনি অপারেটরটির উপ-প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করেন। তার আগে তিনি ছিলেন অপারেটরটির প্রধান পরিচলন কর্মকর্তা।