নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহীতে বিভাগীয় সম্মেলনকে সামনে রেখে অঘোষিত বাস ধর্মঘটের দ্বিতীয় দিন আজ মঙ্গলবার (০২ রা মার্চ) সড়ক পথ অচল হয়ে পড়েছে। পরিবহন ধর্মঘটের কারণে বন্ধ রয়েছে সব রুটের পরিবহন। এক্ষেত্রে ঠিক কখন নাগাদ আবার বাস চলাচল শুরু হবে সে ব্যাপারে কেউ স্পষ্ট করে কিছু বলতে পারছেন না। যার ফলে ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা।

রাজশাহী শিরোইলে থাকা ঢাকা বাস টার্মিনাল ও নওদাপাড়ায় থাকা কেন্দ্রীয় বাস টার্মিনালে সবধরনের বাস চলাচল বন্ধ রয়েছে বলে জানা যায়। শিরোইল বাসটার্মিনাল থেকে প্রথম দিনের মতো দ্বিতীয় দিনেও রাজশাহী থেকে ঢাকার পথে কোনো দূরপাল্লার বাস ছেড়ে যায়নি।

অন্যদিকে নওদাপাড়া কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে আন্তঃজেলাসহ কোনো রুটের বাস ছেড়ে যায়নি। কিন্তু টার্মিনালগুলোতে বাস কাউন্টার খোলা রয়েছে বলে জানা যায়।

এছাড়াও উন্মুক্ত তিনটি স্থানের যেকোনো একটিতে যে কোনো মূল্যে বিভাগীয় সমাবেশ করার কথা ঘোষণা করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। গতকাল সোমবার (০১ লা মার্চ) দুপুরে রাজশাহীর একটি কনভেনশন হলে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপি নেতৃবৃন্দ এ ঘোষণা দিয়েছেন।

বিএনপি নেতাকর্মীরা জানান, বিএনপির বিভাগীয় সমাবেশ উপলক্ষে নেতাকর্মীদের চলাচল বন্ধ করতেই পরিকল্পিতভাবে পরিবহন বন্ধ করা হয়েছে।

উল্লেখ্য যে, বিএনপির সমাবেশের আগেরদিন রাজশাহী থেকে বিভিন্ন আন্তঃজেলা রুটে আকস্মিকভাবে গণপরিবহন বন্ধ করে দিয়েছে বাস মালিক সমিতি ও মোটর শ্রমিক ইউনিয়ন।