নিজস্ব প্রতিবেদকঃ চতুর্থ ধাপে অনুষ্ঠিতব্য লক্ষ্মীপুরের রামগতি পৌরসভা নির্বাচনে প্রকাশ্যে ভোট। বহিরাগতদের এনে ভোটে প্রভাব বিস্তার, এজেন্ট বের করে দেয়াসহ নানা অনিয়মের অভিযোগ তুলে বিএনপি, জাতীয় পার্টি ও স্বতন্ত্র মেয়র প্রার্থীসহ ৪ প্রার্থী ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।

আজকে রবিবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১১ টার দিকে উপজেলা নির্বাচন কমিশন কার্যালয়ের সামনে বিএনপি প্রার্থী শাহেদ আলী পটু ভোট বর্জন করেছেন। এ সময় একই স্থানে একই অভিযোগ তুলে ভোট বর্জন করেছেন জাতীয় পার্টির আলমগীর হোসেন ও স্বতন্ত্র মেয়র প্রার্থী জামাল উদ্দিন।

বিএনপির প্রার্থী অভিযোগ করে বলেন, সকালের দিকে শুরুতে ভিন্ন পরিবেশ থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কেন্দ্রে কেন্দ্রে আওয়ামী লীগের বহিরাগতরা প্রভাব বিস্তার করে সব কেন্দ্র থেকে তার এজেন্ট বের করে দিয়ে নৌকায় ওপেন ভোট দেয়া শুরু হয়। এতে প্রশাসন ও নির্বাচন কমিশনকে জানালেও কোনো প্রতিকার না পাওয়ার অভিযোগ করে নির্বাচনকে “উলঙ্গ নির্বাচন” আখ্যা দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন তিনি।

একই অভিযোগ করে জাতীয় পার্টির মেয়র প্রার্থী বলেন, নিজেই ভোট দিতে পারি নাই। অনিয়মের ভোট বর্জন করছি।”

এছাড়াও স্বতন্ত্র মেয়র প্রার্থী জামাল উদ্দিন ও আবি আবদুল্যাহ নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন অর্থাৎ তারাও ভোট বর্জন করেছেন।

উল্লেখ্য যে, মেয়র পদে আওয়ামী লীগের মেজবাহ উদ্দিনসহ আরও ২ জন এবং কাউন্সিলর পদে মোট ৪৯ জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।