পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধিঃ সচিবালয়ে স্বাস্থ্য সেবা বিভাগে পেশাগত দায়িত্ব পালনকালে প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে প্রায় ছয় ঘণ্টা আটকে রেখে হেনস্থা ও নির্যাতন এবং মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি এবং স্বাস্থ্য বিভাগের দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বরগুনার পাথরঘাটায় বিক্ষোভ মিছিল করেছে সাংবাদিকরা। এর আগে পাথরঘাটা প্রেসক্লাবের উদ্যোগে শহরের শেখ রাসেল স্কয়ারে সকাল ১০টায় মানববন্ধনে অংশ নেন স্থানীয় সাংবাদিকরা।

পাথরঘাটা প্রেসক্লাবের সভাপতি চৌধুরী মোহাম্মদ ফারুকের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, দৈনিক কালের কন্ঠের পাথরঘাটা প্রতিনিধি মির্জা শহিদুল ইসলাম খালেদ, দৈনিক যুগান্তর প্রতিনিধি গোলাম মোস্তফা চৌধুরী, পাথরঘাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. জাফর ইকবাল, প্রথম আলোর পাথরঘাটা প্রতিনিধি আমিন সোহেল, দৈনিক মানবজমিনের পাথরঘাটা প্রতিনিধি জাকির হোসেন খান, বাংলানিউজের শফিক খোকন ও দৈনিক ভোরের কাগজের অমল তালুকদার প্রমুখ।

এ সময় মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে উপস্থিত হন পাথরঘাটা উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি তারিকুল ইসলাম রেজা ও সাধারণ সম্পাদক গোলাম মাওলা মিলন।

মানববন্ধনে বক্তারা বলেন, অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলাম প্রথম আলোতে স্বাস্থ্য বিভাগের অনিয়ম ও দুর্নীতি নিয়ে ধারাবাহিক প্রতিবেদন করেছেন। ওই প্রতিবেদনের ঘটনায় আক্রোশমূলক তাকে সচিবালয় প্রায় ছয় ঘণ্টা আটকে রেখে হেনস্থা ও নির্যাতন শেষে রাতে শাহবাগ থানায় মিথ্যা মামলা দিয়ে তাকে হস্তান্তর করেন। পরবর্তীতে ওই মিথ্যা মামলায় তাকে কারাগারে পাঠানো হয়। এ সকল ঘটনায় স্বাস্থ্য বিভাগের দুর্নীতিবাজ কর্মকর্তাদের উদ্দেশ্যপ্রণোদিত। তাই অনতিবিলম্বে সাংবাদিক রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তি দিয়ে মানববন্ধনে স্বাস্থ্য বিভাগের ওই দুর্নীতিবাজ কর্মকর্তাদের শাস্তি ও বিচার দাবি করা হয়।