অমিত কর্মকার, লোহাগাড়া প্রতিনিধিঃ চট্টগ্রামের লোহাগাড়ায় উপজেলা প্রশাসনের আয়োজনে ১৪ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস-১৯ উপলক্ষে উপজেলা পরিষদ সভা কক্ষে এক আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ তৌছিফ আহমদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) পদ্মাসন সিংহ, লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ জাকের হোসাইন মাহমুদ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুল হামিদ বেঙ্গল, উপজেলা কৃষি কর্মকর্তা মনিরুল ইসলাম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মুহাম্মদ দেলোয়ার হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ নুরুল ইসলাম, উপজেলা শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ একরাম হোসেন,উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মুহাম্মদ নজরুল ইসলাম লোহাগাড়া শাহপীর পাইলট উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক স্বপ্না দেবী। ওসি জাকের হোসাইন মাহমুদ জানান, শহীদ বুদ্ধিজীবীদের হত্যা করে আলবদর ও রাজাকাররা এ দেশকে মেধাশূন্য করেছে। এই শূন্যতা পূরণ হওয়ার নয়। এরাই আবার স্বাধীন দেশে জঙ্গিবাদের বীজ বপন করে আমাদের সব অর্জনকে ধ্বংস করতে চায়। জঙ্গিবাদ নির্মূল করে শহীদদের স্বপ্ন বাস্তবায়ন করতে হবে।

অনুষ্টানে ইউএনও মুহাম্মদ তৌছিফ আহমেদ জানান, বাঙালি জাতিকে মেধাশূন্য করতে ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবীদের হত্যা করা হয়েছিল। আর বর্তমান প্রজন্মকে মেধাশূন্য করতে মাদকের সাম্রাজ্য গড়ে উঠছে। এই মাদক সাম্রাজ্য ভাঙতে হবে। নতুন প্রজন্মকে রক্ষা করতে আমাদের যে সামাজিক দায়বদ্ধতা আছে, তা পালন করতে হবে। তাদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

অনুষ্টানে উপজেলার কর্মরত সকল কর্মকর্তাবৃন্দ,সাংবাদিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ ও শিক্ষা প্রতিষ্টানের সকল শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।