শফিকুল ইসলাম পলাশ শাহজাদপুর ( সিরাজগঞ্জ) প্রতিনিধিঃশাহজাদপুরে  আনিছুর হত্যা মামলার আসামীদের গ্রেপ্তারের দাবীতে  গ্রামবাসীর বিক্ষোভ মিছিল ও  মানববন্ধন।সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পোরজনা ইউনিয়নের উল্টাডাপ গ্রামে আনিছুর হত্যা মামলার ১০ দিনেও  মূল আসামী গ্রেপ্তার না হওয়ায়, মূল আসামীদের গ্রেপ্তারের দাবীতে বৃহস্পতিবার সকালে উল্টাডাপ গ্রামবাসী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে।জানা যায়,মটরসাইকেল চালানোকে কেন্দ্র করে গত  ২৮ জানুয়ারী উল্টাডাপ গ্রামের মৃত আবু বক্কার প্রমানিকের পুত্র  নিহত আনিছুরের সাথে উল্টাডাপ মধ্যে পাড়া গ্রামের জাকারিয়া রহমের পুত্র মোঃ আদর আলী ও একই গ্রামের সেলিম মোল্লার পু্ত্র সাব্বীর মোল্লার সাথে ঝগরা হয়।

পরদিন এলাকার প্রধানবর্গ উভয় পক্ষের সাথে মিমাংশা করে দেয়।  এ মিমাংশা আদর ও সাব্বিরের মনঃপূত না হওয়ায় তাদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।

তারই জের ধরে গত ১ ফেব্রুয়ারী সন্ধায় আনিছুর (৫৫) উল্টাডাপ বাজার হতে বাড়ি ফেরার পথে মোঃ আদর (২০) ও তার পিতা জাকারিয়া রহম (৫০) ও তার সন্ত্রাসী বাহিনী দেশীয় অস্ত্রে সজ্জিত  হয়ে আনিছুরের উপর অতর্কিত  হামলা করে পেটে ফালা নিক্ষেপ সহ তাকে এলোপাথারী কুপিয়ে গুরুতর আহত করে। এসময় আনিছুরের চিৎকারে গ্রামবাসি ছুটে আসলে আদর ও রহমের সন্ত্রাসী বাহিনী স্থান ত্যাগ করে।

এসময় গুরতর অবস্থায় আনিছুরকে প্রথমে সিরাজগঞ্জ সদর হাসপাতালে নেয়া হলে তার অবস্থা আশংকাজনক হওয়ায় পরে বগুরা জিয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তী করা হয়। পরে গত ৭ ফেব্রুয়ারী সকালে চিকিৎসারত অবস্থায় আনিছুরের মৃত্যু হলে গত  ১৬ ফেব্রুয়ারী নিহত আনিছুরের ছোট ভাই মোঃ বাহারাম বাদী হয়ে খুনী আদর ও তার পিতা রহমসহ ৫৫ জনকে আসামী করে সিরাজগঞ্জ কোর্টে একটি হত্যা মামলা দ্বায়ের করে।

পরে তদন্ত সাপেক্ষে শাহজাদপুর থানায় মামলাটি রেকর্ড করে মামলার  আয়ু এস আই মান্নান আসামী আবুল কাশেম (৫২)ও মাসুদ রানা (২৬) কে গ্রেপ্তার করে।

মামলার মূল আসামীরা ধরাছোয়ার বাহিরে থাকায় গতকাল বৃহস্পতিবার সকালে মূল আসামীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবীতে গ্রামবাসী এ মানব বন্ধন ও বিক্ষোভ মিছিল করে।

এ ব্যাপারে এ হত্যা মামলার আয়ু এস আই মান্নান জানায়,আসামীরা পলাতক রেয়েছে তাদেরকে ধরতে আমাদের তৎপরতা অব্যাহত রয়েছে।