নাদির আহমেদ পারভেজ শ্রীপুর (গাজীপুর) থেকে :গাজীপুরের শ্রীপুরে কেওয়া পূর্বখন্ড এলাকার আমান টেক্সটাইল, আনোয়ারা মান্নান টেক্সটাইল, চিটাগাং ডেনিম ফ্যাক্টরি কর্তৃক খাল দখল করে পানির স্বাভাবিক গতিরোধ পানি দূষণ ও বায়ু দূষণের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন এলাকাবাসী।সোমবার বেলা ১২ টায় শ্রীপুর পৌরসভার কেওয়া পূর্ব খন্ড গ্রামে বৈরাগীরচালা এলাকায় শ্রীপুর -মাস্টারবাড়ি আঞ্চলিক সড়কে শ্রীপুর পৌরসভার সর্বস্তরের জনগন’র ব্যানারে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

ভবানীপুর মুক্তিযোদ্ধা কলেজের প্রভাষক এমদাদুল হকের সভাপতিত্বে বক্তারা বলেন, এক সময় আমরা খালের পানিতে গোসল করতাম, পানি দিয়ে চাষাবাদ করতাম, আর এখন কারখানার বিষাক্ত পানি খালে ছেড়ে দেয়ায় চাষাবাদ ত দুরের কথা স্পর্শও করা যায়না। খাল ভরাট হয়ে যাওয়ায় খালের পানি স্বাভাবিকভাবে প্রভাহিত না হয়ে পানি জমে এলাকার ফসলের ব্যাপক ক্ষতি সাধিত হচ্ছে। মানুষের বাসা বাড়িতে পানি উঠে যায়, দূষিত পানির দ্বারা নানা ধরনের রোগ জীবাণু ছড়াচ্ছে, মশার উৎপাদন বৃদ্ধি, দুর্গন্ধ, বায়ু দূষণ হয়ে মারাত্মকভাবে পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে।

এসময় নানা সমস্যার কথা তুলে ধরে বক্তারা দ্রুত খাল খনন করে পানির স্বাভাবিক প্রবাহ, ইটিপির মাধ্যমে কারখানার ক্যামিকেলের দূষিত তরল বর্জ্য শোধন করে খালে ফালানো, কারখানার ময়লা আবর্জনা, বর্জ্য খালে না ফালানো ও পরিবেশের ভারসাম্য রক্ষায় কর্তৃপক্ষ ও জনপ্রতিনিধিদের কাছে ব্যাবস্থা নেয়ার দাবি জানান।