শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নের কপাটিয়াপাড়া গ্রামের জৈনুদ্দিনের বাড়ির পাশের জঙ্গল থেকে একটি পুরুষ চিত্রা হরিণ উদ্ধার করেছে বন বিভাগ। রোববার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে হরিণটি উদ্ধার করে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে অবমুক্ত করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সহকারী বন সংরক্ষক তবিবুর রহমান।

স্থানীয় সজল মিয়া জানান, বেলা ১২টার দিকে তারা কয়েকজন বন্ধু বাড়ির পাশে বসে আড্ডা দিচ্ছিলেন। এ সময় স্থানীয় কিছু লোক ও কয়েকটি কুকুর হরিণটিকে তাড়া করতে দেখে। এ সময় হরিণটি দৌড়ে কাদায় পড়ে যায়। কাদা থেকে হরিণটিকে উদ্ধার করে বাড়িতে এনে স্থানীয় বন বিভাগকে খবর দেওয়া হয়।

শিমলাপাড়া বিট অফিসার আবদুল হাই জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক কর্তৃপক্ষকে খবর দিলে তারা এসে হরিণটি উদ্ধার করে পার্কে নিয়ে যায়।

সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সহকারী বন সংরক্ষক তবিবুর রহমান জানান, স্থানীয়দের কাছ থেকে উদ্ধারকৃত পুরুষ চিত্রা হরিণটিকে প্রাথমিক চিকিৎসা শেষে পার্কের হরিণ বেষ্টনীতে ছেড়ে দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, হরিণ উদ্ধারের জায়গাটি পার্ক থেকে অন্তত ১০-১২ কিলোমিটার দূরে হবে। পার্ক হরিণ বের হয়ে গেলেও এতদূর যাওয়া সম্ভব নয়। উদ্ধার হওয়া হরিণের গায়ের রঙ দেখে হরিণটি সাফারি পার্কের নয় বলে নিশ্চিত করেছেন তিনি।