এস কে সুমন মাহমুদ,মানিকগঞ্জ প্রতিনিধিঃ মানিকগঞ্জের সাটুরিয়ায় ছিনতাই মামলা করার ২৪ ঘণ্টার মধ্যে আদালতে অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ। স্বল্প সময়ের মধ্যে আসামি গ্রেপ্তার, হ্যালোবাইক উদ্ধারসহ সব ধরনের কাজ সম্পন্ন করা হয়েছে। গতকাল রোববার আদালতে অভিযোগপত্র দাখিল করা কথা নিশ্চিত করেন সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ আশরাফুল আলম।

পুলিশ জানায়, গত বুধবার ২৯ সেপ্টেম্বর রাতে তাহের আলীর অটো হ্যালোবাইকটি মানিকগঞ্জ স্ট্যান্ড থেকে সম্রাট, ফিরোজ ও আরিফ সাটুরিয়া হান্দুলিয়া যাওয়ার জন্য ৪০০ টাকায় ভাড়া করে। পথিমধ্যে সাটুরিয়া ইউনিয়নের রাধানগর স্থানে এলে রাত ১১টার দিকে তাঁকে জিম্মি করে অটো হ্যালোবাইকটি লুট করে নিয়ে যায়। পরে তাহের আলী গত বুধবার রাতে থানায় একটি অভিযোগ করেন।

গত শুক্রবার দিবাগত রাতে অভিযান চালিয়ে সাটুরিয়ার র‍্যাইল্লা থেকে সম্রাট (২১), জান্না বাজার থেকে ফিরুজ কবির (২৩), সাটুরিয়া হাসপাতালের সামনে থেকে সুমন ওরফে আরিফ (২৪) ও ধামরাই বাজার থেকে হৃদয়কে (২৩) গ্রেপ্তার ও হৃদয়ের নিজের গ্যারেজ থেকে লুণ্ঠিত অটো হ্যালো বাইকটি উদ্ধার করা হয়।

সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ আশরাফুল আলম বলেন, ‘পুলিশ সুপারের নির্দেশনায় মামলাটি গুরুত্বসহকারে আমি নিজেই তদন্তের দায়িত্ব নেই। মামলার মূল রহস্য উদ্‌ঘাটন, ঘটনায় জড়িত আসামিদের গ্রেপ্তার, লুণ্ঠিত মালামাল উদ্ধার, ছিনতাই কাজে ব্যবহৃত চাকু ও গামছা উদ্ধারসহ আসামিদের ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়া হয়। সাক্ষ্য প্রমাণ সংগ্রহ করে ২৪ ঘণ্টার মধ্যে তদন্ত কার্যক্রম শেষে আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করি।’