খান নাজমুল হুসাইন, সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরার কলারোয়া উপজেলার জিকেএমকে পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রবের নামে সহকারী শিক্ষক মনিরুজ্জামান কর্তৃক আদালতে মামলা দায়ের করা হয়েছে। এতে সহকারী শিক্ষক মনিরুজ্জামান বাদী হয়ে বিজ্ঞ ৪ নং আমলী কলারোয়া আদালতে মামলাটি করেছেন। যার নং সিআর -৬৪/২১, তাং-০১/০৩/২০২১। মামলা সূত্রে জানা যায়, জিকেএমকে পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রব ২০১২ সালে বিদ্যালয়ে যোগদানের পর থেকে ঐ বিদ্যালয়ের শিক্ষকদেরকে বিভিন্নভাবে হয়রানী করে থাকে। তারা প্রধান শিক্ষকের নির্যাতন মুখ বুজে সহ্য করলেও পরবর্তীতে তার নির্যাতনের মাত্রা বাড়তে থাকে । এবং বিভিন্ন সময় নানা অজুহাতে চাঁদা দাবী করতে থাকে । দাবীকৃত চাঁদা দিতে অস্বীকার করলে তিনি তার সন্ত্রাসী বাহিনী দিয়ে জীবন নাশের ভয়ভীতি প্রদর্শন সহ চাকরি থেকে বহিষ্কার ও পুলিশ দিয়ে মিথ্যা হয়রানীমূলক মামলা দেয়ার হুমকি দেয় ।

গত ০৬/০৬/২০১৯ ইং তারিখে সহকারী শিক্ষক মনিরুজ্জামানের কাছে বিদ্যালয়ের অডিট সংক্রান্ত জাতীয়করণ হবে বলে ৪৫ হাজার গ্রহণ এবং অন্যান্য খরচ বাবদ আরো ৩০ হাজার টাকা দাবী করে। তার দাবীকৃত টাকা দিতে অপারগতা প্রকাশ করলে তিনি বিভিন্ন সময় বিভিন্ন ভাবে ভয়ভীতি প্রদর্শন ও দেখে নেওয়ার হুমকি দিতে থাকে। এরই পরিপ্রেক্ষিতে ক্ষিপ্ত হয়ে গত ২০/০২/২০২১ ইং তারিখে সহকারী শিক্ষক মনিরুজ্জামান কলারোয়া বাজার হতে রাত আনুমানিক ১০ টার সময় তার নিজ বাড়ি গদখালী যাবার প্রাক্কালে কলারোয়া পূর্বালী ব্যাংক লিমিটেড এর রাস্তা সংলগ্ন স্থানে পৌছালে পূর্ব পরিকল্পিতভাবে ওৎপেতে থাকা আব্দুর রব সহ ৬জন সন্ত্রাসী হামলা করে নগদ ৫ হাজার টাকা ছিনতাই করে এবং একমাসের মধ্যে ১ লক্ষ টাকার দিতে হবে বলে হুমকি দেয়। এসময় আব্দুর রব মনিরুজ্জামানকে অস্ত্রের মুখে জিম্মি করে মারপিট করে। মনিরুজ্জামানের ডাক চিৎকারে স্থানীয়রা ঘটনা স্থলে আসলে তারা হুমকি দিয়ে ঘটনা স্থল ত্যাগ করে। সহকারী শিক্ষক মনিরুজ্জামান বলেন, প্রধান শিক্ষকের হুমকি প্রদানের অডিও রেকর্ড ও তথ্য প্রমাণ সহ আমি আদালতের দারস্থ হয়েছি। এর কারণে আমাকে জানমালের হুমকি দেওয়া হচ্ছে। আমি তদন্তপূর্বক দোষী প্রধান শিক্ষকসহ ্অজ্ঞাত ৬ জনের যারা আমার উপর হামলা করেছিল তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাচ্ছি।

প্রধান শিক্ষক আব্দুর রবের বিরুদ্ধে এমন অভিযোগ অহরহ রয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য ঐ বিদ্যালয়ের সহকারী শরীর চর্চা শিক্ষিকা মাহফুজা খাতুন। যিনি তার নির্যাতন, মারপিট ও শ্লীলতাহানীর শিকার হয়ে সাতক্ষীরা বিজ্ঞ ৪ নং আমলী কলারোয়া আদালতে সিআর ৫৯/২১, তারিখ ২৪/০২/২০২১ ইং মামলা দায়ের করেন।

কলারোয়া জিকেএমকে পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আব্দুর রকিবও প্রধান শিক্ষক আব্দুর রবের সন্ত্রাসী বাহিনীর হাত থেকে বাঁচতে নিজের জীবনের নিরাপত্তা চেয়ে আদালতে মামলার প্রস্তুতি গ্রহণ করছেন বলে জানা গেছে। অভিযোগের সত্যতা জানতে প্রধান শিক্ষক আব্দুর রবের বক্তব্য জানতে তার সাথে যোগাযোগ করলে তিনি ঘটনা পুরোপুরি অস্বীকার করেন।