খান নাজমুল হুসাইন, সাতক্ষীরা প্রতিনিধি ঃ সাতক্ষীরা জজকোর্টের পিপি (পাবলিক প্রসিকিউটর) এড. আব্দুল লতিফের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সাতক্ষীরা জেলা শাখার আয়োজনে রোববার সকাল ১০টায় জজকোর্টের সামনে শহীদ মিনারের পাদদেশে উক্ত প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সাবেক ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক এবং সাবেক অতিরিক্ত পিপি এড. আজহার হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, এড. জেড আই আব্দুল্লাহ মামুন, এড. রফিকুল ইসলাম, এড. রায়হান আলী, এড. সাহেদুজ্জামান সাহেদ প্রমুখ।
বক্তারা এসময় বলেন, এড. আব্দুল লতিফ অনিয়ম দুর্নীতির মাধ্যমে সরকারি কর্মকর্তা নিয়োগের নামে ঘুষ গ্রহণ করে এবং জননেত্রী শেখ হাসিনার গাড়ী বহরে হামলা মামলার আসামী পক্ষে আইনজীবীকে পুরষ্কৃত করে অতিরিক্ত পিপি নিয়োগ প্রদান করেছেন। তিনি পরিক্ষীত নেতাকর্মীদের বি ত করে স্বাধীনতা বিরোধীদের সরকারি আইন কর্মকর্তা হিসেবে নিয়োগ দিয়েছেন। আর এই নিয়োগে লক্ষ লক্ষ টাকা বাণিজ্য করেছেন তিনি।
বক্তারা আরো বলেন, এড. আব্দুল লতিফের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। এমনকি ভারত থেকে সীমান্ত পথে অবৈধ মালামাল পারাপারসহ বিভিন্ন অভিযোগ থাকার পরও মোটা অংকের অর্থের বিনিময়ে পিপি হয়েছেন। পিপি হয়ে তিনি স্বাধীনতা বিরোধীদের পক্ষ নিচ্ছেন। বক্তারা এসময় অবিলম্বে পিপি এড. আব্দুল লতিফের পদত্যাগের দাবি জানান। অন্যথায় তাদের কঠোর কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানান। এছাড়া একই দাবিতে আগামীকাল সোমবার ২৮ সেপ্টেম্বর একই স্থানে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে বলে তারা আরো জানান।