সাভার প্রতিনিধি: স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা প্রতিষ্ঠান খোলার দাবিতে দ্বিতীয় দিনের মতো আজো সাভারে মানবন্ধনসহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে স্থানীয় ববসায়ীরা। এসময়  ঢাকা-আরিচা মহাসড়কে প্রায় আধ ঘন্টা যানচলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ গিয়ে ব্যবসায়ীদের বুঝিয়ে সড়ক থেকে সড়িয়ে দিলে যানচলাচল ও পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে।

মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি শেষে স্থানীয় ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন , সাভার শিল্পাঞ্চলের সকল পোশাক কারখানা চালু রয়েছে। ফলে এই অঞ্চলে লকডাউনের তেমন কোন প্রভাব পড়েনি। প্রায় সব কিছু স্বাভাবিক রয়েছে দাবি করে ব্যবসায়ীরা।

বুধবার দুপুর  ঢাকা-আরিচা মহাসড়কের সাভার বাস স্ট্যান্ড এলাকায় এই মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে স্থানীয় ব্যবসায়ীরা।

অতি দ্রুত সাভারের বিপনী বিতানসহ সকল মার্কেটের ব্যবসা প্রতিষ্ঠান স্বাস্থ্য বিধি মেনে খুলে দেয়ার দাবি জানান ব্যবসায়ীরা। এসময়  তারা আরো বলেন, ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ রাখা হলে তাদের লাখ লাখ টাকা আর্থিক ক্ষতির সম্মুখিন হতে হবে।

এদিকে, ব্যবসায়ীদের সড়ক অবরোধসহ বিক্ষোভের খবরে সাভার মডেল থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে তাদের আশ্বাস ও বুঝিয়ে সড়ক থেকে সড়িয়ে দিলে ঢাকা-আরিচা মহাসড়ক দিয়ে যানচলাচল স্বাভাবিক হয়ে আসে।