খোরশেদ আলম , ঢাকা জেলা প্রতিনিধি: সাভার পৌর নির্বাচনে দ্বিতীয় বারের মত নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হলেন হাজী আব্দুল গণি। তিনি প্রায় ৫৬ হাজার ৮০৪ ভোটে বিজয়ী হয়েছেন। সাভার পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৬৮ হাজার ৩৮৮ জন। মোট ৮৪ টি ভোট কেন্দ্রে ভোটাররা ইভিএম এর মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করেন।

শনিবার (১৬ জানুয়ারি) সকাল ৮ থেকে ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ শেষে রাত সাড়ে ৮ টার দিকে সাভার কলেজ মাঠে প্রাথমিক ফলাফল ঘোষণা করা হয়।

সকাল থেকে নির্ধারিত সময় পর্যন্ত ৮৪ টি ভোট কেন্দ্রে মোট ভোট পড়েছে ৬৩ হাজার ১৭৯ টি। এর মধ্যে ভোট বাজেয়াপ্ত করা হয়েছে ৫১ জনের। তবে এই পৌর নির্বাচনে লাখেরও বেশি ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে নি।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাজি আব্দুল গণি ৫১ হাজার ৪৭৪ ভোটে এগিয়ে রয়েছেন। তিনি পেয়েছেন ৫৬ হাজার ৮০৪ ভোট। আর বিএনপি মনোনীত প্রার্থী আলহাজ্ব মোহাম্মদ রেফাত উল্লাহ পেয়েছেন ৫ হাজার ৩৩০ ভোট। ইসলামি আন্দোলন বাংলাদেশের মোশাররফ হোসেন পেয়েছেন ৯৯৪ ভোট।

শনিবার রাত সাড়ে ৮ টার দিকে এসব তথ্য নিশ্চিত করেছেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মুনীর হোসেন খাঁন।

তিনি বলেন, সাভার পৌর নির্বাচনে অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে ভোটাধিকার প্রয়োগ করেছেন ভোটাররা। আমরা সব ফলাফল হাতে পেয়েছি। আগামীকাল বেলা ১১ টার দিকে আনুষ্ঠানিক ফলাফল ঘোষনা করা হবে।