হেলাল উদ্দিন, তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) জেলা কার্যালয় সিরাজগঞ্জের   উদ্যোগে ও জেলা প্রশাসনের সহযোগিতায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে খাঁন সাহেবের মাঠে ৩০ দিনব্যাপী ‘বিসিক শিল্প পণ্য মেলা-২০২১ শুরু হয়েছে।
মেলার উদ্বোধন করেন সিরাজগঞ্জ সদর আসনের সংসদ সদস্য ডা. হাবিবে মিল্লাত। এ সময় জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ তোফাজ্জল, রাজশাহী বিসিক আঞ্চলিক কার্যালয়ের আঞ্চলিক পরিচালক জাফর বায়েজীদ, সিরাজগঞ্জ চেম্বারের প্রেসিডেন্ট আবু ইউসুফ সূর্য প্রমুখ। 
মেলায় ৯০টি স্টলে হস্ত ও কুটির শিল্পজাত বিভিন্ন পণ্য-সামগ্রী, পাট ও পাটজাত পণ্য, পাটের তৈরি জুতা, পরিবেশবান্ধব চুলা, বিকল্প জ্বালানি, ঘরের অভ্যন্তরীণ সাজসজ্জা-সামগ্রী, পরিবেশবান্ধব ইট, নার্সারি পণ্য, প্রক্রিয়াজাত করা খাদ্যসামগ্রী, প্রসাধনী, বুটিক, বাটিকসহ বিভিন্ন দেশীয় পণ্যের পসরা সাজিয়েছেন উদ্যোক্তারা। বিসিক নেত্রকোনা থেকে উপকারভোগী ও প্রশিক্ষণ গ্রহণকারী উদ্যোক্তারাই মেলায় অংশগ্রহণ করছেন। মেলা প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত থাকবে।
করোনাভাইরাসের প্রাদুর্ভাবজনিত পরিস্থিতিতে ক্ষুদ্র ও কুটির শিল্পের উদ্যোক্তারা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। ক্ষতিগ্রস্ত এসব উদ্যোক্তাদের ক্ষতি পুষিয়ে নিতে এবং তাদের উৎপাদিত পণ্য বিপণনের জন্য সারাদেশে মেলা করার উদ্যোগ গ্রহণ করেছে বিসিক। ইতোমধ্যে ঢাকা, রাজশাহী, বগুড়া, ঝিনাইদহ, সিলেট জেলায় মেলার আয়োজন করা হয়েছে।
বিসিক চেয়ারম্যান বলেছেন, স্বাস্থ্যবিধি মেনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মেলার আয়োজন করে করোনায় ক্ষতিগ্রস্ত সিএমএসএমই উদ্যোক্তাদের পাশে দাঁড়িয়েছে বিসিক। এতে উদ্যোক্তারা তাদের উৎপাদিত পণ্য বিপণনের মাধ্যমে করোনাভাইরাসের কারণে ক্ষতি কিছুটা পুষিয়ে নিতে পারেন।