নিজস্ব প্রতিবেদকঃ ঢাকা-সিলেট মহাসড়কে সিলেটের দক্ষিণ সুরমার রশিদপুরে লন্ডন এক্সপ্রেস ও এনা পরিবহনের দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে সাত সকালেই সড়কে ঝরে পড়লো ৭ জনের প্রাণ। এ সড়ক দুর্ঘটনায় আহত হয়েছেন অর্ধশতাধিক। দক্ষিণ সুরমা থানা পুলিশ জানিয়েছে, হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।

আজ শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সকাল সাতটার দিকে
দুর্ঘটনা কবলিত লন্ডন এক্সপ্রেস (ঢাকা মেট্রো-ব ১৫-৩১৭৬) ও সিলেট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া এনা পরিবহনের বাসের (ঢাকা মেট্রো ব ১৪-৭৩১১) মধ্যে এ ঘটনাটি ঘটেছে। সড়ক দুর্ঘটনার পর ফায়ার সার্ভিস ও দক্ষিণ সুরমা থানা পুলিশের একটি দল ঘটনাস্থল থেকে নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছেন।

নিহতদের মধ্যে রয়েছেন এনা পরিবহনের বাসচালক শেরপুর এলাকার মঞ্জু মিয়া (৩৮), বাসের কনডাকটর জগন্নাথপুরের সালমান আহমদ (৩০), বাসের হেলপার মৌলভীবাজারের শেরপুরের জাহাঙ্গীর আলম (৩২)। ওসমানী মেডিক্যাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এএসআই মানিক মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসমানী মেডিক্যাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এএসআই মানিক মিয়া বলেন, হাসপাতালে ইতোমধ্যে সাত জনের মৃতদেহ এসেছে। তারা সবাই এনা পরিবহনের। এছাড়াও আহত হয়ে প্রায় ২০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

দক্ষিণ সুরমা থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল ইসলাম বলেন, ঘটনাস্থলে নিহত হন চার জন। আর ওসমানী মেডিক্যালে আরও তিন জন। সব মিলিয়ে নিহত হয়েছেন সাত জন। এছাড়াও হাসাপাতালে ভর্তি কয়েকজনের অবস্থা গুরুতর। সেজন্য মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে।