এই আমার দেশ ডেস্ক

কিছুদিন আগে সৌরভ গাঙ্গুলি নিজেই ছিলেন অসুস্থ। কিছুটা সেরে উঠেছেন তিনি। ফিরছেন নিজের দৈনন্দিন কাজে। অন্যদিকে নন্দীগ্রামে নির্বাচনী প্রচারণায় গিয়ে অজ্ঞাত ব্যক্তিদের ধাক্কায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী এবং তৃণমূল কংগ্রেসের প্রধান মমতা বন্দোপাধ্যায় আহত অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছেন।

সৌরভ যখন অসুস্থ হয়ে পড়েছিলেন তখন তাকে হাসপাতালে দেখতে গিয়েছিলেন মমতা। এবার কলকাতা মুখ্যমন্ত্রীকে দেখতে হাসপাতালে যাওয়ার কথা জানিয়েছেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। যদিও ঠিক কবে তিনি যাবেন, এই ব্যাপারে কিছু জানাননি। তবে বিষয়টি নিশ্চিত করেছেন ভারতের সাবেক অধিনায়ক নিজেই।

গতকাল বৃহস্পতিবার ইডেন গার্ডেন স্টেডিয়াম থেকে বের হয়ে যাওয়ার সময় স্থানীয় সংবাদ মাধ্যমকে সৌরভ বলেন, ‘আমি উনাকে দেখতে যাবো। উনি ঠিক হয়ে যাবেন। আমি যাবো, ঠিক ব্যবস্থা করে যাবো।’

বুধবার সন্ধ্যায় যখন মন্দির থেকে বের হচ্ছিলেন মমতা ঠিক সেইসময় মমতার চারপাশে উৎসাহী মানুষজন ভিড় জমান। স্বাভাবিকভাবে মুখ্যমন্ত্রীর নিজস্ব নিরাপত্তা রক্ষীরা ওই সময় ছিল। এরই মাঝে মুখ্যমন্ত্রীর গাড়ির দরজা ঠেলে দেওয়ার ফলে গুরুতর-ভাবে আহত হন মমতা।

সঙ্গে সঙ্গে নিজের গাড়িতে তুলে মমতা বন্দ্যোপাধ্যায়কে কলকাতার উদ্দেশ্যে আনা হয়। মমতার অভিযোগ, স্থানীয় কোন পুলিশ ওখানে ছিল না। এসপিও ছিলেন না। এই ঘটনার কথা শোনার পর ওই এলাকায় দ্রুত ছুটে যান পূর্ব মেদিনীপুর জেলা পুলিশ সুপার প্রবীণ প্রকাশ।