চলমান গ্রীষ্মকালীন দলবদলে রবার্ট লেভানডফস্কি, রাফিনহা, আন্দ্রেয়াস ক্রিস্টেনসেন, ফ্রাঙ্ক কেসি ও জুলস কুন্দেকে দলে ভিড়িয়েছে স্প্যানিশ ফুটবল ক্লাব বার্সেলোনা। এদিকে, সম্পদ বিক্রির পরেও নিয়মের মারপ্যাঁচে নতুন-পুরোনো মিলিয়ে সাত খেলোয়াড়ের রেজিস্ট্রেশনন এখনও করাতে পারেনি কাতালান ক্লাবটি।

অবশেষে সাত খেলোয়াড়কে নিবন্ধনের আশা উঁকি দিচ্ছে বার্সার দরজায়। শুক্রবার (১২ আগস্ট) স্পেনের স্থানীয় সময় সকালে অরফিউস মিডিয়ার কাছে বার্সা স্টুডিওর ২৪.৫% বিক্রি করে চতুর্থ এবং সর্বশেষ ইকোনমিক লেভার চালু করেছে স্প্যানিশ পরাশক্তিরা।

ইন্টারনেট ও বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমের জন্য কন্টেন্ট তৈরি, বিশ্বব্যাপী সমর্থকদের জন্য উপহার ও স্মারক তৈরি এবং বিক্রিই মূলত বার্সা স্টুডিওর কাজ। এই প্রক্রিয়ায় ক্লাবটি পাবে ১০০ মিলিয়ন ইউরো। ইতোমধ্যে লা লিগা কর্তৃপক্ষের কাছে সংশ্লিষ্ট নথিপত্র পাঠিয়ে দিয়েছে কাতালানরা।

এরপরেও এই সাত খেলোয়াড়ের রেজিস্ট্রেশনের জন্য বার্সেলোনাকে আরও কিছু সময় অপেক্ষা করতে হবে। লেভানডফস্কি, রাফিনহা, ক্রিস্টেনসেন, কেসি, কুন্দে, ডেম্বেলে এবং রবার্তোর রেজিস্ট্রেশনের জন্য ক্লাবের বাকি খেলোয়াড়দের বেতন কমাতে হবে। অধিনায়ক জেরার্ড পিকের সঙ্গে এখন এ বিষয়েই আলোচনা চলছে।

চলমান গ্রীষ্মকালীন দলবদলে পাঁচ খেলোয়াড়কে দলে টানে বার্সেলোনা। দল ঢেলে সাজানোর এ প্রক্রিয়ায় খরচ হয় প্রায় ১৫৩ মিলিয়ন ইউরো। শনিবার রায়ো ভায়েকানোর বিপক্ষে লা লিগায় মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামার আগেই এসব খেলোয়াড়ের রেজিস্ট্রেশন নিশ্চিত করতে চায় বার্সা।