স্পোর্টস ডেস্ক : এসিসি ইমার্জিং কাপের দ্বিতীয় ম্যাচে হংকংকে হারিয়ে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখলো বাংলাদেশ অনূর্ধ্ব ২৩ দল। মোসাদ্দেক হোসেন সৈকতের অলরাউন্ড নৈপুণ্যে হংকংকে ২৮ রানে হারায় নুরুল হাসান সোহানের দল। সেমিফাইনালে যেতে হলে আগামী রোববার স্বাগতিক পাকিস্তান অনূর্ধ্ব ২৩ দলকে হারাতেই হবে বাংলাদেশকে।

শুক্রবার করাচি সাউদার্ন ক্রিকেট স্টেডিয়ামে হংকংয়ের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৮৬ রান সংগ্রহ করে বাংলাদেশ। জাতীয় দলের ক্রিকেটার মোসাদ্দেক হোসেন সৈকত খেলেন ৮৬ বলে ১০০ রানের দুর্দান্ত এক ইনিংস। মূলত তার ইনিংসে ভর করেই বাংলাদেশ চ্যালেঞ্জিং পুঁজি পায়। ২৮৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৫৮ রান তুলতে সক্ষম হয় হংকং।

মোসাদ্দেক ৮ বাউন্ডারি আর ৩ ছক্কায় ১০০ রান করে আউট হন। টাইগারদের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৪৯ রান করেন ওপেনার জাকির হোসেন। এছাড়া ইয়াসির আলী ৪৫ ও নাজমুল হোসেন শান্ত করেন ৩৬ রান। হংকংয়ের এইজাজ খান ৬২ রানে নেন ৩ উইকেট।

২৮৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নিজাকাত খানের ৯২ আর বাবর হায়াতের ৯১ রানের দলের বাকি ব্যাটসম্যানদের ব্যাটিং ব্যর্থতায় জয় বঞ্চিত হয়েছে হংকং। বাংলাদেশ অনূর্ধ্ব ২৩ দলের পক্ষে ২৩ রান দিয়ে ২ উইকেট নেন মোসাদ্দেক। এছাড়া খালেদ আহমেদ ২টি এবং শরীফুল ইসলাম আর নাঈম হাসান নিয়েছেন একটি করে উইকেট।