নিজস্ব প্রতিবেদকঃ বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারির কারণে নির্বাচনি পরীক্ষা ছাড়াই ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীরা অনলাইনে ফরম পূরণ করতে পারবেন। এক্ষেত্রে আগামী ১ লা এপ্রিল থেকে ৭ এপ্রিলের মধ্যে এই ফরম পূরণ করতে হবে এবং ফরম পূরণের ফি জমা দেওয়া যাবে ৮ এপ্রিল পর্যন্ত।

রবিবার (২১ মার্চ) ঢাকা শিক্ষা বোর্ড ২০২১ সালের এসএসসি ফরম পূরণ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিলম্ব ফি দিয়ে ১০ থেকে ১৩ এপ্রিলের মধ্যে আবেদন করা যাবে। এক্ষেত্রে বিলম্ব ফি জমা দেওয়ার শেষ সময় ১৫ এপ্রিল এবং বিলম্ব ফি ১০০ টাকা।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শিক্ষার্থীদের তথ্য ও সম্ভাব্য তালিকা ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে (www.dhakaeducationboard.gov.bd) আগামী ২৯ মার্চ দেওয়া হবে। ওই সম্ভাব্য তালিকা থেকে ১ লা এপ্রিল থেকে আগামী ৭ এপ্রিলের মধ্যে অনলাইনে ফরম পুরণ সম্পন্ন করতে হবে। এক্ষেত্রে বিলম্ব ফি ছাড়া টাকা জমা দেওয়ার শেষ দিন ৮ এপ্রিল।

ফরম পূরণের ক্ষেত্রে বিজ্ঞান বিভাগের নিয়মিত পরীক্ষার্থীদের জন্য জনপ্রতি বোর্ড ফি এক হাজার ৫০৫ টাকা, কেন্দ্র ফি ৪৬৫ টাকা। মোট এক হাজার ৯৭০ টাকা।

এবারের ব্যবসায়ী শিক্ষা বিভাগের শিক্ষার্থীদের জন্য বোর্ড ফি জনপ্রতি এক হাজার ৪১৫ টাকা, কেন্দ্র ফি ৪৩৫ টাকা। মোট এক হাজার ৮৫০ টাকা।

এছাড়াও মানবকি বিভাগের শিক্ষার্থীদের জন্য বোর্ড ফি জনপ্রতি এক হাজার ৪১৫ টাকা, কেন্দ্র ফি ৪৩৫ টাকা। মোট এক হাজার ৮৫০ টাকা।