মনোয়ার বাবু, (ঘোড়াঘাট) দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরের ঘোড়াঘাটে মাদকবিরোধী বিশেষ অভিযান চালিয়ে একটি ট্রাক থেকে ৮০০ বোতল ফেনসিডিলসহ দিলদার আলী@ মোক্তাদুর রহমান (৩৬) নামের ট্রাকের হেলপার কে আটক করেছে থানা পুলিশ। 

২০ মার্চ (শনিবার) রাত ১২:২৫ ঘটিকায় ঘোড়াঘাট উপজেলার দিনাজপুর ঘোড়াঘাট আঞ্চলিক মহাসড়কে কানাগাড়ি নামক বাজারে অভিযান চালিয়ে চাল বোঝায় ট্রাকে ফেনসিডিলসহ তাকে আটক করে থানা পুলিশ। আটক মোঃ দিলদার আলী@ মোক্তাদুল রহমান ওমর আলীর ছেলে।সে সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ট্রাক ড্রাইভার ট্রাক রেখে পালিয়ে যায়। পলাতক ট্রাক ড্রাইভার মৃত- নওশাদ আলীর ছেলে রানা মিয়া (৩০)। তারা উভয়েই দিনাজপুর চিলিরবন্দর তুলশী পুর (তালপাড়া) গ্রামের। অপর পলাতক আর এক আসামি মোঃ হাফিজুর রহমান  (৩২) পিতা মৃত-ওফিজ উদ্দিন আমবাড়ি,ফুলবাড়ি, দিনাজপুরের বলে জানা গেছে।

পুলিশ সূত্রে জানাযায় , ট্রাকে করে ফেনসিডিল পাচার করে নিয়ে যাওয়া হচ্ছে এমন সংবাদ পায় থানা পুলিশ। সেই সংবাদের ভিত্তিতে এসআই ফজলার রশিদের নেতৃত্বে একটি বিশেষ টহল দল এ এলাকায় অভিযান চালায়।

এসময় সেখান থেকে ঢাকা মেট্রো ট-২৪-৪০০৪ ট্রাকের কেবিনের মধ্যে এবং কেবিনের উপরে ডালায় চালের বস্তার মধ্য থেকে লুকানো অবস্থায় ৮০০ বোতল ফেনসিডিল উদ্ধার ও এর সাথে ট্রাকের হেলপার মোক্তাদুর রহমানকে আটক করা হয়।প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে স্বীকার করেছে দীর্ঘদিন ধরে তারা মাদক ব্যবসার সাথে জড়িত ও সীমান্তবর্তী এলাকা থেকে মাদকদ্রব্য সংগ্রহ করে পরস্পরের যোগসাজসে ধান,চাল,ভূট্টা ও আলু বোঝায় ট্রাকের মধ্যে অভিনব কায়দায় দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করতো।

ঘোড়াঘাট থানা অফিসার ইনচার্জ আজিম উদ্দিন ঘটনার সত্যতা শিকার করে জানান, আমদানি নিষিদ্ধ ফেনসিডিল সহ ট্রাকের হেলপার কে আটক করা হয়েছে এবং ট্রাকটি জব্দ করা হয়েছে। সেই সাথে আরও জানান,পুলিশের উপস্থিতি টের পেয়ে ট্রাক ড্রাইভার ট্রাক রেখে পালিয়ে যায়।আমদানি নিষিদ্ধ মাদকদ্রব্য পরিবহন ও নিজ দখলে রাখার দায়ে আটক হেলপার পালিয়ে যাওয়া ড্রাইভার এবং ট্রাকের মালিক কে আসামি করে তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা রুজু করা হয়েছে এবং আটককৃত  আসামি কে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে বলে তিনি জানান।