আমরা জানাতে চাই বাংলাদেশ কোথায় দাঁড়িয়েছে ; পুলিশ সুপার 

খোরশেদ আলম, সাভার  প্রতিনিধি: ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার বলেছেন, চলতি বছরে বাজেট ৫ লক্ষ ৭৮ হাজার টাকা। আজ দেশ এলডিপি থেকে উন্নয়নশীল দেশে রুপান্তরিত হয়েছে। আমারা জানাতে চাই বাংলাদেশ কোথায় দাঁড়িয়েছে।

রোববার (৭ মার্চ) ‘ঐতিহাসিক ৭ মার্চ ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তি’ উপলক্ষে আশুলিয়ার  এলাহী কমিউনিটি সেন্টারে আনন্দ উদযাপন অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি বলেন,  আজ শেখ হাসিনার নেতৃত্বে সবাই ঝাপিয়ে পড়েছেন দেশের অর্থনীতি সমৃদ্ধের জন্য। আজ বাংলাদেশ বিশ্বের রোল মডেল। করোনাকালীন সময়ে অনেক দেশের অর্থনীতি ভঙ্গুর হয়েছে পড়েছে। যেখানে বাংলাদেশের রপ্তানি ৩৮ বিলিয়ন  ডলার, রেমিট্যান্স ১৬ বিলিয়ন ডলার।  শেখ হাসিনার নেতৃত্বে বর্তমানে রিজার্ভ ৪৫ বিলিয়ন ডলার। এখন বাংলাদেশের মাথাপিছু আয় দুই হাজার ডলার। 

পুলিশ সুপার বলেন, করোনা মোকাবেলায় যে ২০ টি দেশ শ্রেষ্ঠত্ব অর্জন করেছে তার মধ্যে বাংলাদেশও রয়েছে। অনেক দেশ টিকা এখনও পায় নি, আর আমরা বিনা মুল্যে পাচ্ছি। 

মারুফ হোসেন সরদার বলেন, শেখ হাসিনার নেতৃত্বে প্রত্যেকটা খাতের উৎপাদনে বিশ্ব অর্থনীতিতে কোন কোন জায়গায় আমরা আছি। পদ্মা সেতু আমরা নিজস্ব অর্থায়নে করেছি,  যা কোন দেশের পক্ষে সম্ভব ছিলনা। আমরা মেট্রোরেল তৈরি করেছি। এর সবকিছুর  স্বীকৃতি স্বরূপ জাতিসংঘ বাংলাদেশকে এলডিসি থেকে উন্নয়নশীল দেশের স্বীকৃতির জন্য সুপারিশ করেছে।

তিনি আরও বলেন,  মুক্তিযুদ্ধ শুরু হয়েছিল ১৯৭১ সালের ৭ মার্চ। বঙ্গবন্ধুর ডাকে সবাই যুদ্ধে যোগ দিয়েছিলেন। মুক্তিযুদ্ধের সময় আমাদের সাধারন মানুষ বঙ্গবন্ধুর ভাষনের পর দেশ স্বাধীন করতে ঝাপিয়ে পড়ে। আজ ৭ মার্চের সেই ঐতিহাসিক ভাষন ইউনেস্কো স্বীকৃতি দিয়েছে। সারা বিশ্বের মানুষের কাছে বঙ্গবন্ধুর ভাষন ছড়িয়ে যাচ্ছে। আর সমানতালে বাংলাদেশও দিনটি জাতীয় দিবস হিসাবে পালন করছে।

এসময় উপস্থিত ছিলেন, ঢাকা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মোহাম্দদ নাসিম মিয়া, আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক এসএম কামরুজ্জামান, আশুলিয়া থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) জিয়াউল ইসলাম। 

আশুলিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) হারুন ওর রশিদ ও আসওয়াদুর রহমানের সঞ্চালনায়। এসময় আরও উপস্থিত ছিলেন, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান, মঞ্জুরুল আলম রাজীব ও সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দেওয়ান মেহেদী মাসুদ মঞ্জু ও সাভার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জনাব মোঃ শাহাদাৎ হোসেন খান।

এ সময় আরো উপস্থিত ছিলেন আশুলিয়া থানা আওয়ামী লীগের নবগঠিত আহ্বায়ক ফারুক হাসান তুহিন ও যুগ্ম-আহ্বায়ক ও ধামসোনা ইউনিয়নের সফল চেয়ারম্যান জনাব মোঃ সাইফুল ইসলাম ও  ধামসনা ইউনিয়নে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিউর রহমান মতিন ও আশুলিয়া থানা যুবলীগের সম্মানিত সদস্য ওমর সজিব মিয়া ও আশুলিয়ার সকল ইউনিয়নের চেয়ারম্যানসহ বিভিন্ন রাজনৈতিক নেত্রীবৃন্দ।