ইসিকে হেয় ও অপদস্থ করতে সবই করছেন মাহবুব তালুকদার: সিইসি

নিজস্ব প্রতিবেদকঃ প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেছেন যে, বর্তমান নির্বাচন কমিশনকে হেয়, অপদস্ত ও নিচে নামানোর জন্য যা যা করা দরকার মাহবুব তালুকদার সবই করে চলেছেন।

আজ মঙ্গলবার (০২ মার্চ) নির্বাচন ভবনের অডিটরিয়ামে ‘জাতীয় ভোটার দিবস’ এর অনুষ্ঠানে সিইসি এমন সমালোচনা করেছেন। এসময় মাহবুব তালুকদারসহ চার নির্বাচন কমিশনার, ইসি সচিব, অতিরিক্ত সচিব, এনআইডি উইংয়ের মহাপরিচালক ও প্রকল্প পরিচালক মঞ্চে উপস্থিত ছিলেন। 

সিইসির ঠিক আগেই অনুষ্ঠানে নিজের লিখিত বক্তব্য পড়ে শোনান মাহবুব তালুকদার। সেখানে তিনি বরাবরের মতই দেশের নির্বাচন পরিস্থিতি এবং কমিশনের ভূমিকা নিয়ে হতাশা প্রকাশ করেন। পরে সিইসি তার বক্তব্যের জবাব দেন।

কে এম নুরুল হুদা (সিইসি) জবাবে বলেন, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার ব্যক্তিগত স্বার্থে উদ্দেশ্য প্রণোদিতভাবে কমিশনকে হেয় করছেন। মাহবুব তালুকদার সাহেব নির্বাচন কমিশনে যোগ দেওয়ার পর থেকে অভ্যাসগতভাবে ইসির যা কিছু নেতিবাচক দিক— পকেট থেকে একটি কাগজ বের করে পাঠ করেন। আজও এর ব্যতিক্রম হয়নি।

তিনি আরও বলেন, ভোটার দিবস উপলক্ষে তিনি রাজনৈতিক বক্তব্য দিয়েছেন। নির্বাচন কমিশনের স্বার্থে তিনি কাজ করেন না। ব্যক্তিস্বার্থে ও একটা উদ্দেশ্য সাধন করার জন্য, কমিশনকে অপদস্ত করার জন্য যতটুকু যা করা দরকার, ততটুকু করেছেন তিনি। নির্বাচনে ৮৫ শতাংশ ভোট পড়ে সেগুলো তিনি দেখেন না?