ওবায়দুল কাদেরের বক্তব্যের কড়া সমালোচনায় রিজভী

‘সিরিজ বোমা হামলায় বিএনপি জড়িত’— আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের কড়া সমালোচনা করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেছেন, সিরিজ বোমা হামলায় বিএনপি জড়িত নয়, বরং সিরিজ বোমা হামলা ও ২১ আগস্টের হামলায় আওয়ামী লীগ জড়িত। তৎকালীন বিএনপি সরকারকে বেকায়দায় ফেলাতে আওয়ামী লীগ এসব হামলা করেছিল। শুধু তাই নয়, পিলখানায় বিডিআরের তরুণ অফিসারদের হত্যায়ও আওয়ামী লীগকে দায় নিতে হবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ৭৭তম জন্মদিন উপলক্ষ্যে বুধবার সকালে কেরানীগঞ্জে দোয়া ও আলোচনাসভায় রিজভী এসব কথা বলেন।

কেরানীগঞ্জ উপজেলা বিএনপি আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন উপজেলা বিএনপির সভাপতি ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকট নিপুণ রায়চৌধুরী।

তথ্যমন্ত্রীর সমালোচনা করে সভায় রুহুল কবির রিজভী বলেন, অত্যন্ত চক্রান্ত করে ১৫ আগস্টের ঘটনায় জিয়াউর রহমানকে সামনে আনছে সরকার। কিন্তু তাতে লাভ হবে না। তিনি মহান স্বাধীনতার ঘোষক ও বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা। তাকে নিয়ে আমরা গর্বিত। দেশবাসীও গর্ববোধ করে।

দেশে গুম-খুনের সমালোচনা করে রুহুল কবির রিজভী বলেন, জাতিসংঘের পর এবার হিউম্যান রাইটস ওয়াচ বাংলাদেশ সরকারের হাতে গুম হওয়াদের অবিলম্বে পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার দাবি জানিয়েছে এবং জাতিসংঘের অধীনে তদন্ত দাবি করছে। আমি দলের পক্ষ থেকে আহ্বান জানাচ্ছি— অবিলম্বে তাদের পরিবারের কাছে ফিরিয়ে দিন। অন্যথায় এর পরিণাম ভালো হবে না। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জড়িত সদস্যরাও ছাড় পাবেন না। গুম-খুনের বিচার একদিন হবেই।

অনুষ্ঠানে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন বলেন, বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী দেশনেত্রী খালেদা জিয়া। তিনি নির্বাচনে কোনো দিন পরাজিত হননি। তাকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাবন্দি করে রাখা হয়েছে। তিনি বর্তমানে গৃহবন্দি। তিনি সুচিকিৎসা পাচ্ছেন না। তাই নেত্রীকে মুক্ত করতে, গণতন্ত্রকে ফিরিয়ে আনতে ঐক্যবদ্ধভাবে রাজপথে আন্দোলনে নামতে হবে।