কচুয়া পৌরসভার মেয়র পদে পুনরায় নির্বাচিত নাজমুল আলম স্বপন

মহসিন হোসাইনঃ কচুয়া পৌরসভায় নির্বাচনে মেয়র পদে পুনরায় নির্বাচিত হয়েছেন উপজেলা যুবলীগের সভাপতি নাজমুল আলম স্বপন। নাজমুল আলম স্বপন নৌকা প্রতীক নিয়ে লড়ে ১০ হাজার ২ শত ১২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। অপরদিকে ধানের শীষের প্রতীক নিয়ে ৬ শত ৪৭ ভোট পেয়েছেন হুমায়ূন কবীর প্রধান। এছাড়া আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোবাইল ফোন প্রতীক নিয়ে ১ হাজার ৫১ ভোট পেয়েছেন আহসান হাবীব প্রানজল।

এছাড়া সংরক্ষিত নারী কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন, (১,২ ও ৩ নম্বর ওয়ার্ড) জোহরা খাতুন (জবা ফুল) ২ হাজার ৬ শত ৭৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন এবং তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ফেরদৌসি আক্তার (আনারস) পেয়েছেন ১ হাজার ৬ শত ৩২ ভোট। (৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ড) রোকেয়া বেগম (আনারস) ১ হাজার ৪ শত ৬০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন এবং তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিলকিছ আক্তার (জবা ফুল) পেয়েছেন ১ হাজার ১ শত ২৫ ভোট। (৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ড) পারুল আক্তার (চশমা) পেয়েছেন ২ হাজার ৬ শত ৬৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন এবং তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আমেনা বেগম (আনারস) পেয়েছেন ৯ শত ৫ ভোট।।

সাধারণ কাউন্সিলর পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন, ১ নম্বর ওয়ার্ডে নজরম্নল ইসলাম (উটপাখি) ৭শত ২৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন ও তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আব্দুল কাদের (ডালিম) পেয়েছেন ৫শত ২ ভোট। ২ নম্বর ওয়ার্ডে তাজুল ইসলাম রাজু (পাঞ্জাবী) ৪শত ৮৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন ও তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মহসিন রেজা (উটপাখি) পেয়েছেন ৪শত ৩৫ ভোট। ৩ নং ওয়ার্ডে মাহারম্নন নেছা মিলি (পানির বোতল) ৪শত ৫১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন ও তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ফারম্নক মিয়াজী (বস্ন্যাক বোর্ড) পেয়েছেন ৪শত ৭ ভোট। ৪ নং ওয়ার্ডে জাহাঙ্গীর মোলস্না ৩শত ৭১ভোট পেয়ে বিজয়ী হয়েছেন ও তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী দুলাল মিয়াজী (বস্ন্যাক বোর্ড) পেয়েছেন ৩শত ৪৪ভোট। ৫ নং ওয়ার্ডে আমিনুল হক মিয়াজী (পাঞ্জাবী) ৫শত ১ভোট পেয়ে বিজয়ী হয়েছেন ও তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আজাদ মিয়াজী (উটপার্খি) পেয়েছেন ২শত ৮৭ভোট। ৬ নং ওয়ার্ডে আব্দুল মান্নান (উটপাখি) ৫শত ৪০ভোট পেয়ে বিজয়ী হয়েছেন ও তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী শাহ আলম (পাঞ্জাবী) পেয়েছেন ৪শত ৭৯ভোট। ৭ নং ওয়ার্ডে কামাল হোসেন অšত্মর (উটপাখি) ৬শত ৭ভোট পেয়ে বিজয়ী হয়েছেন ও তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী সেন্টু মজুমদার (পানির বোতল) পেয়েছেন ৬শত ২ভোট। ৮ নং ওয়ার্ডে মোঃ মাসুদ আলম (পাঞ্জাবী) ৭শত ২০ভোট পেয়ে বিজয়ী হয়েছেন ও তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী শরীফ আহমেদ মিয়া (ব্রিজ) পেয়েছেন ৪শত ৩১ভোট। ৯ নং ওয়ার্ডে আবুল খায়ের রম্নমি(উট পাখি) ২৪৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন ও তার প্রতিদ্বন্দ্বী আমিনুল হক(পানির বোতল) পেয়েছেন ১৩৬ ভোট।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটানিং অফিসার কাজী আবু বকর সিদ্দিক নির্বাচনের ফলাফলের সত্যতা নিশ্চিত করে বলেন, সার্বিকভাবে পৌরসভা নির্বাচনে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে।

নাজমুল আলম স্বপন পুনরায় মেয়র নির্বাচিত হওয়ায় এলাকায় বিজয় উৎসব করছে দলীয় সমর্থকেরা। বিপুল পরিমাণ ভোট দিয়ে মেয়র নির্বাচিত করায় ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন নাজমুল আলম স্বপন । তিনি কচুয়া উপজেলা যুবলীগের সভাপতি।