কেরানীগঞ্জে ভেজাল খাদ্যের অভিযান

সোহেল মিয়া, কেরানীগঞ্জ প্রতিনিধিঃ ঢাকার কেরানীগঞ্জে অনুমোদনহীন, অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৬টি খাবার বিক্রয় ও উৎপাদনকারী প্রতিষ্ঠানকে ৭ লক্ষ টাকা জরিমানা প্রদান করা হয়েছে এবং বেশ কিছু মালামাল জব্দ ও ধংস করা হয়।
বৃহস্পতিবার সকাল ১১টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আক্তারুজ্জামান ও র‌্যাব-১০সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার মোঃ আসাদুজ্জামান ও টিমের সহযোগিতায় দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন ইকুরিয়া বাজারে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদন ও বিএসটিআই অনুমতি না থাকায় আনন্দ বেকারী এন্ড কনফেকশনারী দেড় লক্ষ টাকা ও আমার দেশ বেকারী এন্ড কনফেকশনারী কে দেড় লক্ষ টাকা করে জরিমানা ধার্য করেন।
এছাড়া রাজেন্দ্রপুরে আদি বাসুদেব মিষ্টান্ন ভান্ডার কে পঞ্চাশ হাজার টাকা ও মা মিষ্টান্ন ভান্ডারের পাগল চান সাহাকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা প্রদান করেন।
একই সময় কেরানীগঞ্জ মডেল থানাধীন কোনাখোলার বোয়ালিয়ায় হামজা ফুড প্রোডাক্ট নামের একটি সেমাই তৈরীর কারখানায় বিএসটিআই এর অনুমতি না থাকায় ও পাকিস্তানের তৈরি মোড়ক লাগিয়ে বাজারজাত করার অপরাধে দেড় লক্ষ টাকা জরিমানা ও ৮০০কেজি সেমাই জব্দ করে তারা ধ্বংস করা হয়।
এছাড়াও কালিন্দি ইউনিয়নের গদাবাগ সোনার বাংলা হাউজিংয়ে এমএস ফুড প্রডাক্ট নামে একটি আচার, জেলি, সস্ তৈরীর কারখানা অভিযান চালিয়ে নিম্নমানের রং কেমিক্যাল, বার্লী, সহ বিভিন্ন ভেজাল উপাদান দিয়ে খাদ্যদ্রব্য উৎপাদন করায় ভোক্তা অধিকার আইনে দেড় লক্ষ টাকা জরিমানা ও বেশকিছু জেলী জব্দ করা হয়।
এ প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট আখতারুজ্জামান বলেন, এই অসাধু ব্যবসায়ীরা দীর্ঘদিন ধরে অনুমোদনহীন ভেজাল খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করে আসছিল। গোপন মাধ্যমে খবর পেয়ে আমরা আজ এখানে অভিযান পরিচালনা করেছি। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।
এ সময় কেরানীগঞ্জ উপজেলার ফুড ইন্সপেক্টর মোঃ শাহিন ভ্রাম্যমান আদালতের সঙ্গে ছিলেন।